• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার নয়া স্ট্রেনের জেরে ব্রিটেনের বিমানের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে

ব্রিটেন ও ভারতের মধ্যে সাময়িক কালের বিমান পরিচালনা বন্ধ থাকার মেয়াদ বাড়াতে পারে কেন্দ্র। মঙ্গলবার এমনটাই জানিয়েছে অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী। প্রসঙ্গত, ব্রিটেন নয়া প্রজাতির করোনা ভাইরাস সংক্রমণ উদ্বেগের সৃষ্টি করেছে ভারতে।

করোনার নয়া স্ট্রেনের জেরে ব্রিটেনের বিমানের ওপর নিষেধাজ্ঞার মেয়াদ বাড়তে পারে

অসামরিক বিমান পরিবহন মন্ত্রক গত সপ্তাহেই ব্রিটেন ও ভারতের মধ্যে ২৩ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত সমস্ত বিমান পরিষেবা বন্ধ রাখার কথা ঘোষণা করে। হরদীপ সিং পুরী বলেন, '‌সাময়িক নিষেধাজ্ঞার মেয়াদ সামান্য বাড়ানো হতে পারে। আমি আশা করছি না এই নিষেধাজ্ঞা দীর্ঘদিন ধরে বা অনির্দিষ্টকালের জন্য চলুক।’‌ তিনি বলেন, '‌পরবর্তী এক বা দু’‌দিনের মধ্যে আমরা কোনও অতিরিক্ত পদক্ষেপ নেওয়া দরকার কিনা বা বর্তমান অস্থায়ী স্থগিতাদেশকে যখন সহজ করতে শুরু করব তা আমরা খুঁজে বের করব।’‌

এই ঘোষণার আগে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয় যে ৬ জন ব্যক্তি, যাঁরা ব্রিটেন থেকে ভারতে ফিরেছেন, তাঁদের শরীরে নয়া করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গিয়েছে। নতুন এই করোনা ভাইরাস সংক্রমণ ইতিমধ্যেই ডেনমার্ক, নেদারল্যান্ড, অস্ট্রেলিয়া, ইতালি, সুইডেন ও অন্যান্য দেশেও ছড়িয়ে পড়েছে। ব্রিটেনে এই সংক্রমণের জন্য বড়দিনের সময়ও দেশে কড়া লকডাউন জারি করে দেওয়া হয়। ভারত ছাড়াও ফ্রান্স, জার্মানি সহ বহু দেশ ব্রিটেনের সঙ্গে বিমান পরিচালনা বন্ধ রেখেছে। ভারতেও এই সংক্রমণের বিরুদ্ধে কড়া বিধি হিসাবে নতুন এসওপি জারি করা হয়েছে। ব্রিটেন ফেরত যাত্রীদের করোনা টেস্ট ও কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক।

কলকাতাঃ ফি বৃদ্ধির প্রতিবাদে নব নালন্দা স্কুলের সামনে বিক্ষোভ অবিভাবকদের

তৃণমূলের পতাকা নিয়ে বিশ্বভারতীতে 'বেআইনি জমায়েত'! থানায় অভিযোগ কর্তৃপক্ষের, সরব অনুপম

English summary
covid new strain could to led to extention of uk flight ban
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X