• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয় বছরে অতিমারির চেহারা আরও ভয়াবহ আকার নিতে পারে, সতর্ক করলেন হু প্রধান

Google Oneindia Bengali News

দ্বিতীয় বছরে অতিমারির চেহারা যে আরও ভয়াবহ হয়েছে তা ইতিমধ্যেই পরিষ্কার। জাপানের একাধিক জায়গায় জরুরি অবস্থা জারি হয়েছে। অলিম্পিক বাতিলের দাবি উঠেছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে। এরই মধ্যে ফের একবার সতর্কবার্তা দিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার অধিকর্তা তেদ্রস আধানম ঘেব্রেসাস।

তিনি বলেছেন, অতিমারির দ্বিতীয় বছর হবে প্রথম বছরের তুলনায় অনেক বেশি মারাত্মক। ফলে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিচ্ছেন হু প্রধান।

জাপানে অলিম্পিক বাতিলের দাবি

জাপানে অলিম্পিক বাতিলের দাবি

একদিকে যখন জাপানে অলিম্পিকের তোড়জোড় চলছে তখন অলিম্পিক শুরুর মাত্র ১০ সপ্তাহ আগে জরুরি অবস্থা জারি করা হয়েছে জাপানের আরও তিনটি এলাকায়। অলিম্পিক বাতিল করার জন্য দাবি জানিয়েছেন অনেকে। এই দাবি নিয়ে করা এক বিশেষ ক্যাম্পেনে সাড়ে তিন লক্ষ মানুষ স্বাক্ষর করেছেন।

জাপানে চতুর্থ ঢেউ

জাপানে চতুর্থ ঢেউ

জাপান জুড়ে এই মুহূর্তে চলছে করোনার চতুর্থ ঢেউ। সে দেশের স্বাস্থ্য ব্যবস্থাও ভগ্নপ্রায়। রাজধানী টোকিও-সহ একাধিক এলাকায় আগে থেকেই জরুরি অবস্থা জারি করা হয়েছিল। আর এবার নতুন করে জরুরি অবস্থা জারি হল হিরশিমা, ওকায়ামা এবং হক্কাকাইডু-তে। গোটা বিশ্বে এখনও পর্যন্ত মারণ করোনাতে মৃত্যু হয়েছে ৩৩ লক্ষ ৪৬ হাজার ৮১৩ জনের।

একই ছবি তাইওয়ানেও

একই ছবি তাইওয়ানেও

তাইওয়ানেও আতঙ্কের ছবি স্পষ্ট। নতুন করে সংক্রমণের জেরে অনিরিদিষ্টকালের জন্যে বন্ধ করে দেওয়া হয়েছে লাইব্রেরি। স্পোর্টস স্টেন্টার সহ একাধিক বিনোদন ক্ষেত্রগুলি। মূলত পাইলটদের থেকেই সে দেশে অতুন করে সংক্রমন ছড়াতে শুরু করেছে। তবে বিশ্বের মধ্যে তাইওয়ান অন্যতম দেশ যারা করোনা নিয়ন্ত্রণে অনেকটাই সফল। মাত্র এদেশে আক্রান্ত হয়েছেন মাত্র ১২৯০ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।

এক নজরে ভারতে করোনা আক্রাতের সংখ্যা

এক নজরে ভারতে করোনা আক্রাতের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় দেশের করোনা ভাইরাসের সংক্রমণে সামান্য পতন। দৈনিক আক্রান্তের সংখ্যাকে ছাপিয়ে গিয়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৪০০০ জন। করোনা সংক্রমণে কিছুটা হলেও কমেছে দেশের দৈনিক করোনা সংক্রমণ। কিছুটা হলেও পরিস্থিতির উন্নয়নে আশার আলো দেখছেন মানুষ। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে সতর্ক থাকতে বলা হয়েছে।একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩,৪৩,১৪৪জন। যার জেরে দেশে মোট করোনাআক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২,৪০,৪৬,৮০৯ জন। একদিনে করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩,৪৪,৭৭৬। দৈনিক আক্রান্তের তুলনায় বেড়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও পতন হয়েছে। দেশে এখন অ্যাক্টিভ রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৩৭,০৪,৮৯৩ জন।

English summary
Covid-19 Pandemic Could Be 'Far More Deadly' This year, Warns WHO Chief Tedros
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X