• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা লকডাউন ৪.০:বিমানে ভাইরাস ছড়ানোর সম্ভবনা সবচেয়ে কম! মার্কিন সিডিএস আর কী জানিয়ে দিল

  • |

২৫ জুন থেকে বিমান পরিষেবা চালু হয়েছে ভারতে। প্রথম ২ দিনের মধ্যেই ২ জন বিমানসফররত যাত্রীকে করোনা পজিটিভ হিসাবে পাওয়া গিয়েছে। এমন পরিস্থিতিতে আতঙ্ক ক্রমেই বাড়ছে। এদিকে, মার্কিন সেন্টার ফর ডিজিজ অ্যান্ড কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের তরফে জানানো হয়েছে কেন বিমান সফর সবচেয়ে নিরাপদ।

 মার্কিন সিডিএস কী জানিয়েছে?

মার্কিন সিডিএস কী জানিয়েছে?

দেশের বিমান পরিষেবায় যখন একটি আসন ছেড়ে বসার প্রস্তুতি নিয়ে আইনি বিবাদ চলছে, তখন দেখা যাচ্ছে মার্কিন মুলুকের সিডিএস বলছে বিমানের যা ব্যবস্থাপনা সেখানে সোশ্যাল ডিসটেন্সিং এর প্রয়োজন নেই।

 ভাইরাস ছড়ায় না বিমানে!

ভাইরাস ছড়ায় না বিমানে!

মার্কিন সিডিএস জানিয়েছে, বিমান সফর অন্যান্য সফরের থেকে নিরাপদ। এমন সফরে সহজে ভাইরাস ছড়ায় না। সিডিএসর দাবি, 'বেশিরবাগ ভাইরাস ও অন্যান্য জীবাণু সহজে বিমানের মধ্যে ছড়াত পারে না। কারণ সেখানে হাওয়ার চলাচল অনেকটাই অন্যভাবে হয়।' মূলত বিমানে 'পরিশুদ্ধ' বাতাস ছড়িয়ে থাকার বন্দোবস্ত রয়েছে বলে এমনভাবে ছড়িয়ে পড়তে পারে না জীবাণু।

 তবে সাবধান বাণী রয়েছে!

তবে সাবধান বাণী রয়েছে!

সিডিএস বলছে, করোনার মতো মহামারীর ক্ষেত্রে রীতিমতো আশঙ্কা থেকেই যাচ্ছে। তবে বিমান পরিষেবার ক্ষেত্রে যা যা পন্থা পালিত হয়, তাতে করোনার সংক্রমণ সহজে ছড়ায় না।

 ২ যাত্রী করোনা পজিটিভ

২ যাত্রী করোনা পজিটিভ

এদিকে, ভারতে বিমান পরিষেবা চালু হতেই প্রথম ২ দিনে দুই যাত্রীকে করোনা পজিটিভ হিসাবে চিহ্নিত করা হয়েছে। একজনকে কোয়েম্বাটুর বিমানবন্দরে পরীক্ষার পর করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। অন্যজনকে দিল্লি , লুধিয়ানা বিমানে করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। যদিও বিমানবন্দরের যাত্রীদের করোনা টেস্টিং এর বন্দোবস্ত করে রেখেছে বিভিন্ন রাজ্য, তবে ট্রেন সফরের ক্ষেত্রে তা সেভাবে সমস্ত জায়গায় উলব্ধ হচ্ছে না।

চিন-মার্কিন সংঘাতের আবহ এই সপ্তাহান্তেই কি যুদ্ধ! চিনের হুঙ্কারের পর 'অ্যাকশন'-র হুঁশিয়ারি ট্রাম্পের

{document1}

English summary
Covid 19 , cdc says most viruses and other germs do not spread easily in Flight
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X