• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১ লক্ষ ২০ হাজার ছাড়িয়ে গেল করোনায় মৃতের সংখ্যা! সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত পৃথিবীর কোন অংশ?

সারাবিশ্বে মিনিটে মিনিটে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্তের সংখ্যা। ১ লক্ষ ২০ পেরিয়েছে মৃত্যুর সংখ্যা। ইতিমধ্যেই করোনার কোপে মোট মৃত্যু হয়েছে ১ লক্ষ ২ হাজার ৮৪৩ জনের। যার ৭০ শতাংশের বেশি ইউরোপের। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ২৬ হাজার ৩০৫ জন। এখনও অসুস্থ রয়েছেন ১৩ লক্ষ ৫৩ হাজার ৯৫৯ জন। এর মধ্যে অধিকাংশ ইউরোপের বাসিন্দা।

কেমন আছে ইতালি?

কেমন আছে ইতালি?

এখনও পর্যন্ত ইউরোপে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। করোনার কোপে ক্রমশ মৃত্যুপুরীতে পরিণত হয়ে উঠেছিল ইউরোপের দেশটি। সেখানে কয়েকদিন হল মৃতের হার একটি নিচের দিকে। তাও সেদেশে মারা গেছেন ২০ হাজার ৪৬৫ জন। আর ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ৫১৬ জন।

স্পেন, ফ্রান্স, ব্রিটেনে করোনা সংক্রমণ কতটা ছড়িয়েছে?

স্পেন, ফ্রান্স, ব্রিটেনে করোনা সংক্রমণ কতটা ছড়িয়েছে?

স্পেনেও মৃত্যু হয়েছে বহু লোকের। ইতিমধ্যেই আক্রান্তের নিরিখে ইতালিকে ছাড়িয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দেশটি। মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৭০ হাজার ৯৯ এবং মৃত্যু হয়েছে ১৭ হাজার ৭৫৬ জনের। এছাড়া ফ্রান্স, ইরানে ও ব্রিটেনেও কয়েক হাজার মানুষের মৃত্যু হয়েছে। ফ্রান্সে মারা গিয়েছে ১৪ হাজার ৯৬৭ জন, ইরানে মারা গিয়েছে ৪ হাজার ৫৮৫ জন, ব্রিটেনে মারা গিয়েছে ১১ হাজার ৩২৯ জন।

করোনায় বিদ্ধস্ত আমেরিকা

করোনায় বিদ্ধস্ত আমেরিকা

এদিকে বিশ্বে সব থেকে বেশি করোনা আক্রান্ত এখন রয়েছে আমেরিকায়। এখনও পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। সেদেশে আক্রান্তের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। তবে মৃতের সংখ্যা সেই আক্রান্তের অনুপাতে কম। তা সত্ত্বেও সেখানে ২৩ হাজার ৬৪৪ জন প্রাণ হারিয়েছে। বিশ্বে এখন সব থেকে বেশি মৃত এই দেশেই।

ভারতে করোনা আক্রান্ত ছাড়িয়েছে ১০ হাজার ৫০০

ভারতে করোনা আক্রান্ত ছাড়িয়েছে ১০ হাজার ৫০০

এদিকে ভারতেও ক্রমেই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। দেশে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছে ৩৫৮ জন। এছাড়া আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৫০০ ছাড়িয়ে গিয়েছে। যা পরিস্থিতি তাতে ভারতও স্টেজ-৩-তে চলে গিয়েছে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

রাজ্যে করোনায় টেস্ট ঠিকমতো হচ্ছে না, বিস্ফোরক দিলীপ ঘোষ
সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র

সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র

দেশের মধ্যে করোনার জেরে সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র। ইতিমধ্যে সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ হাজারের গণ্ডি। এর মধ্যে সবথেকে ক্ষতিগ্রস্ত মুম্বই। তারপরেই সব থেকে বেশি সংখ্যক আক্রান্ত হয়েছে সেরাজ্যে দ্বিতীয় বৃহত্তম শহর পুনে। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৩৪ জন। মারা গিয়েছেন ১৬০ জন।

English summary
covid 19 casualty toll crosses 1.2 lakh as 70 pc of them being from europe
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X