• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফিরে দেখা ২০২: অতিমারীর প্রবল দাপটের মাঝেও বিশ্বের একাধিক দেশ ছিল কোভিড মুক্ত

করোনার অতিমারী যখন গোটা বিশ্বকে গ্রাস করেছে, তখনও কিছু দেশ নিজেদের কোভিড মুক্ত রাখতে সমর্থ হয়। বিশ্ব যখন ৪ লাখ করোনা আক্রান্তের খবর আতঙ্কিত, তখন আন্টার্টিকা মহাদেশ কোভিড মুক্ত বলে খবরে আসে। এদিকে, এছাড়াও একাধিক দেশ কোভিডের গ্রাস থেকে বছরের মাঝামাঝি সময় নিজেদের দূরে রাখতে পেরেছিল।

 নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড

কয়েকদিন আগে এদেশে কোভিডের সংক্রমণের নতুন করে খবর উঠে আসলেও, মূলত নিউজিল্যান্ডে বছর মাঝামাঝি সময় সংক্রিয় কোভিড কেস থেকে নিজেদের দূরে রাখে। সেদেশের করোনার দাপটে প্রথমে ১৫০০ জন আক্রান্ত ও ২২ জনের মৃত্যু হলেও, পরবর্তীকালে দেশ থেকে মাঝের সময়টায় করোনা বিতারণ করতে সমর্থ হয় নিউজিল্যান্ড।

তানজানিয়া, ভ্যাটিক্যান

তানজানিয়া, ভ্যাটিক্যান

একটা সময় তানাজানিয়াও জানিয়েছিল যে সেদেশে করোনার প্রকোপ শেষ । যদিও কয়েকদিন আগেই সেখানে নতুন করে করোনার প্রকোপ শুরু হয়। তবে এই আফ্রিকার দেশ জুলাই নাগাদ জানায় সেদেশে করোনা আর নেই। এদিকে, জুনের ৬ তারিখে ভ্যাটিক্যান জানিয়েছিল সেখানেও করোনা নেই। যাঁরা করোনা পজিটিভ হয়েছিলেন , তাঁদের মধ্যে সবাই করোনা নেগেটিভ।

ফিজি ,মন্টেনেগ্রো

ফিজি ,মন্টেনেগ্রো

প্রথমের দিকে ফিজিতে ১৮ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়। তবে জুলাই মাস নাগাদ সেই দেশ জানিয়েছিল যে তারা করোনা মুক্তি। যাঁদের দেহে করোনার সংক্রমণ মিলেছে, তাঁরা আপাতত করোনা নেগেটিভ বলে জানানো হয়। মন্টেনেনগ্রো মে মাসের ২৪ তারিখেই জানিয়ে দেয় যে সেদেশে করোনা মুক্ত। যদিও তার পরে সেভাবে এই দেশ থেকে করোনা সম্পর্কে তথ্য আসেনি।

আর কোন কোন দেশ করোনা মুক্ত হয়?

আর কোন কোন দেশ করোনা মুক্ত হয়?

ভারতে যখন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা দৈনিক লাখের কাছাকাছি, তখন সিচেলিশ, সেন্ট কিটস, নেভিস, , টিমোর লেস্টের মতো দেশ করোনা মুক্ত বলে দাবি করে। এই তালিকায় নাম ছিল পাপুয়া নিউগিনির।

English summary
Countries including New Zealand are now Covid-19 free
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X