• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস বিশ্বে কার দেহ থেকে ছড়িয়েছে! হদিশ মিলল 'পেশেন্ট জিরো'-র

  • |

৬ লাখ ছাড়িয়েছে বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যা গোটা পৃথিবী জুড়ে ৩২ হাজার। কিছুতেই রোগকে নিয়ন্ত্রণে আনতে পারছে না বিশ্বের সর্বশক্তিধর একাধিক দেশ। এমন সংকটের পরিস্থিতিতে চিনের 'পেশেন্ট জিরো' কে চিহ্নিত করেছে সেদেশের প্রশাসন।

পেশেন্ট জিরো কে?

পেশেন্ট জিরো কে?

'চিনের পেশেন্ট জিরো' হিসাবে এক চিড়ছি মাছ বিক্রেতাকে চিহ্নিত করা গিয়েছে। সেদেশের মাছের বাজারে এই রোগ ছড়িয়ে পড়া নিয়ে বহু তথ্য ও তত্ত্ব এযাবৎকাল শোনা গিয়েছে। এবার চিন জানিয়ে দিয়েছে সেদেশের উহানের এক চিংড়ি মাছ বিক্রেতা মহিলার শরীরেই প্রথম এই রোগের চিহ্ন মেলে।

এখন কেমন রয়েছেন সেই মহিলা ?

এখন কেমন রয়েছেন সেই মহিলা ?

উল্লেখ্য, এবছরের জানুয়ারি মাসেই ওই মহিলা কাটিয়ে উঠেছেন করোনা ঝড়। আপাতত তিনি রোগ সারিয়ে সম্পূর্ণ সুস্থ। মনে করা হচ্ছে, এই মহিলাকে প্রথম থেকে চিহ্নিত করা গেলে বিশ্ব জুড়ে এই মর্মান্তিক মৃত্যু মিছিল রোধ করা যেত।

 মহিলাকে ঘিরে তথ্য

মহিলাকে ঘিরে তথ্য

চিনের চিকিৎসকরা প্রাথমিকভাবে মনে করেছিলেন যে মহিলার এই রোগ পাবলিক টয়লেট থেকে হয়েছে। মহিলা তিকিৎসকদের জানান, তাঁর আশপাশে বসে মাংস এ মাছ বিক্রিয়কারী বহু বিক্রেতারই এমন সমস্যা সেই সময় ছিল।

ব্রিটেনের সংবাদপত্রের তথ্য

ব্রিটেনের সংবাদপত্রের তথ্য

চিনের এই মহিলার তথ্য দিয়েছে ব্রিটেনের সংবাদপত্র 'দ্যা মিরর' । সেখানে এক বিশেষজ্ঞকে উদ্ধৃত করে বলা হয়েছে যে, করোনা এমন একটি ভাইরাস যা মুহূর্তে নিজের রূপ পরিবর্তন করতে পারে। যে কোনও প্রাণির মধ্যে ঢুকে গিয়ে তা ছড়িয়ে যাওয়ারও ক্ষমতা রয়েছে।

English summary
Coronvirus update, know who is the patient Zero
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X