• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব জুড়ে পনেরো হাজারেরও বেশি মৃত্যু করোনা ভাইরাসে, কোয়ারেন্টাইন ১০০ কোটি

করোনা ভাইরাসে গোটা বিশ্বে মৃতের সংখ্যা ১৫,০০০ ছাড়িয়েছে। ঘরবন্দি হয়ে আইসোলেশনে রয়েছেন প্রায় ১ বিলিয়ন মানুষ। চিনের থেকেও খারাপ পরিস্থিতি এখন ইতালির। সেখানে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। একদিনে প্রায় সাড়ে চারশো মৃত্যু হয়েছে ইতালিতে।

মৃত্যু বাড়ছে বিশ্বে

মৃত্যু বাড়ছে বিশ্বে

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে বিশ্বে। এখনও পর্যন্ত ১৫,১৮৯ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। তার মধ্যে অধিকাংশই ইউরোপের। ইউরোপে প্রায় ৯,১৯৭ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। এর মধ্যে আবার শুধু ইতালিতেই মৃত্যু হয়েছে ৫,৪৭৬ জনের। চিনে মারা গিয়েছেন ৩,২৭০ জন আর স্পেনে মারা গিয়েছেন ২,১৮২ জন। ৫০টি দেশের ১ বিলিয়ন মানুষকে বাড়িতে আইসোলেশনে থাকতে বলা হয়েছে।

 ২৪ ঘণ্টায় হাজারেরও বেশি মৃত্যু

২৪ ঘণ্টায় হাজারেরও বেশি মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণে মারা গিয়েছেন ১,৩৯৫ জনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ৩৪টি দেশ পুরোপুরি লকডাউন ঘোষণা করেছে। ১০টি দেশ কার্ফু জারি করেছে। বাকি দেশগুলি বাড়িতে বসে কাজ করার নির্দেশিকা জারি করেছে। এবং যতটা সম্বভ দেশবাসীকে বাড়ি থেকে না বেরনোর নির্দেশ দিয়েছে। কিন্তু এতে পরিস্থিতি কতটা পরিবর্তিত হবে তা নিয়ে উদ্বেগ রয়েছে।

ভারতেও জারি লকডাউন

ভারতেও জারি লকডাউন

ভারতেও করোনা ভাইরাস মোকাবিলায় লকডাউনের পথে হাঁটছে। ১৬টি রাজ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। তারমধ্যে কেন্দ্র শাসিত অঞ্চলও রয়েছে। পাঞ্জাব এবং মহারাষ্ট্রে কার্ফু জারি করেছে প্রশাসন। বন্ধ করে দেওয়া হয়েছে আন্তর্জাতিক বিমান পরিষেবাও। এমনকী অন্তঃরাজ্য বিমান পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে।

English summary
Coronvirus death toll cross 15,000 in world, 1000 cror in quarantin
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X