• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা থেকে মুক্তি কবে! ঘুম উড়িয়ে নতুন দাবি বিশ্ব স্বাস্থ্য সংস্থার

করোনা সংক্রমণ দাবানলের মতো ছড়াচ্ছে গোটা পৃথিবীতে। সব দেশই বিপর্যস্ত। টীকা আসার খবরে মুক্তির আশায় বুক বেঁধেছে মানুষ। কিন্তু এ কী শোনাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা। শুক্রবার একটি বিশেষ বৈঠকে হু-র প্রধান টেড্রোস আধানম ঘেব্রিয়েসুস জানিেয়ছেন আপাতত কয়েক দশক করোনা ভাইরাস থেকে মুক্তি পাবে না মানুষ।

করোনা নিয়ে হুয়ের দাবি

করোনা নিয়ে হুয়ের দাবি

করোনা সংক্রমণ নিয়ে আবার একটি নতুন দাবি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। হুয়ের প্রধান টেড্রোস আধানম ঘেব্রিয়েসুস জানিয়েছেন আপাতত কয়েক দশ করোনা মুক্তির কথা ভুলে যাওয়াও ভাল। কয়েক দশক পৃথিবীতে বহাল তবিয়তে দাপিয়ে বেড়াবে করোনা ভাইরাস। তিনি বলেছেন সাধারণ শতাব্দীতেই এই ধরনের মহামারী দেখা দেয়। তবে তার প্রভাব থেকে যায় কয়েক দশক।

আরও বাড়ছে সংক্রমণ

আরও বাড়ছে সংক্রমণ

গত ৬ মাস ধরে করোনার সঙ্গে যুদ্ধ করে চলেছে গোটা পৃথিবী। সেটা কমা তো দূরের কথা প্রতিদিন তার সংক্রমণের মাত্রা বাড়ছে। করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে বিশ্বের সব দেশে। এর আগে কখনও বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে এমন খারাপ পরিস্থিতির মধ্যে পড়তে হয়নি। ৬ মার স্বাস্থ্য জরুরি অবস্থা জারি করতে হয়েছে। তবে করোনা পরিস্থিতি তার মধ্যে ভয়ঙ্করতম। এর আগে জিকা বাইরাস, সোয়াইন ফ্লু, পোলিও সংক্রমণ সহ একাধিক ক্ষেত্রে স্বাস্থ্য জরুরি অবস্থা জারি করেছে হু।

 সাবধানতাই একমাত্র পথ

সাবধানতাই একমাত্র পথ

করোনা নিয়ন্ত্রণে রাখতে স্বাস্থ্য বিধি মেনে চলাই একমাত্র পথ বলে জানিয়েছেন তিনি। নিজেদের সচেতন করে রাখা এবং সামাজিক দূরত্ব, মাস্ক ব্যবহার, স্যানিটাইজেশন সহ একাধিক স্বাস্থ্য বিধি কড়া ভাবে মেনে চললে তবেই এড়ানো যাবে করোনা সংক্রমণ।

১৭ লক্ষ ছাড়াল

১৭ লক্ষ ছাড়াল

ভারতে করোনা সংক্রমণ ১৭ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গোটা দেশে ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৫৭,০০০-রও বেশি মানুষ। মৃত্যু হয়েছে প্রায় ৮০০ জনের।

English summary
Coronavirus will stay as long al decades says WHO
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X