• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের ভ্যাকসিন বাজারে কবে আসছে! সময় জানিয়ে দিলেন জার্মান মন্ত্রী

করোনা ভাইরাসের ভ্যাকসিন বাজারে কবে আসবে ? এই প্রশ্ন এই মুহূর্তে সকলের মনে ঘুরপাক খাচ্ছে। একাধিক ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থার কাছেও রয়েছে এই নিয়ে প্রশ্ন। এদিকে, ভ্যাকসিন নিয়ে একাধিক দেশে যুগান্তকারী সাফল্য উঠে আসছে বলে মনে করা হচ্ছে। এরইমধ্যে জার্মানি থেকে এল বড় বার্তা।

 ভ্যাকসিন নিয়ে বার্তা

ভ্যাকসিন নিয়ে বার্তা

জার্মানি ইতিমধ্যেই তিনিটি বায়োটেক সংস্থাকে গ্রান্ত দিয়েছে করোনার উপযুক্ত ভ্যাকসিন তৈরির জন্য। আর সেই কারণেই জার্মানি এই মুহবর্তে বিশ্বে ব্যাকসিন উৎপাদনে যুগান্তকারী সাফল্য আনবে বলে মনে করা হচ্ছে।

 কবে আসবে যুগান্তকারী ভ্যাকসিন?

কবে আসবে যুগান্তকারী ভ্যাকসিন?

জার্মানির রিসার্চ বিষয়ক মন্ত্রী আঞ্জা কারলিকজেক জানিয়েছেন আগামী বছর অর্থাৎ ২০২১ সালের মাঝামাঝির আগে করোনার উপযুক্ত ভ্যাকসিন আসা অসম্ভব। ফলে তার আগে পর্যন্ত সতর্কতা ছাড়া আর কিছুই করণীয় নেই।

সেকেন্ড ওয়েভ কি আসছে?

সেকেন্ড ওয়েভ কি আসছে?

জার্মানির মন্ত্রীর দাবি, করোনার সেকেন্ড ওয়েভ তলে তলে অগ্রসর হতে শুরু করেছে কি না, কারোর জানা নেই। তাই সতর্ক থাকা প্রয়োজনীয়। উল্লেখ্য, বিশ্বে করোনা আক্রান্ত দেশ হিসাবে যে জার্মানি এককালে তালিকার উপরের দিকে ছিল, সেই জার্মানি বর্তমানে ১৮ নম্বর স্থানে।

 জার্মানির করোনা পরিস্থিতি

জার্মানির করোনা পরিস্থিতি

জার্মানিতে আপাতত নিয়ন্ত্রণে করোনা পরিস্থিতি। সেদেশে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ২০৭,৯৫১ জন। মোট মৃতের সংখ্যা ৯২০৭ জন। সুস্থ হয়েছেন ১৯২০০০ জন। এর আগে , এই জার্মানির অনেকটাই নিচের দিকে ছিল ভারতের করোনার আক্রান্তের সংখ্যা। আজ ভারত যেখানে বিশ্বে আক্রান্ত দেশের তালিকায় ৩ নম্বরে। সেখানে জার্মানি ১৮ তে। উল্লেখ্য, সেদেশে কঠোরভাবে পালিত হয়েছে লকডাউন। এখনও সেখানের সাধারণ মানুষ নির্দিষ্ট নিয়ম মেনে করোনা মেকাবিলার রাস্তায় হাঁটছেন।

করোনা আবহে ভারতের ৮৮ শতাংশ কর্মী ওয়ার্ক ফ্রম হোমেই স্বাচ্ছন্দ্য বোধ করছেন, বলছে সমীক্ষা

English summary
Coronavirus vaccine to come before mid 2021 says German minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X