• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘গোটা বিশ্বের জন্য করোনা ভ্যাকসিন তৈরিতে সক্ষম ভারত’, বলছেন বিল গেটস

  • |

করোনার থাবায় জর্জরিত গোটা পৃথিবী। ইতিমধ্যেই বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লক্ষ পার করেছে। করোনা রুখতে প্রতিষেধক আবিষ্কারের চেষ্টায় গোটা পৃথিবী জুড়েই চলছে জোরদার গবেষণা। এমতাবস্থায় করোনা ভ্যাকসিন নিয়ে ভারতের ক্ষমতা নিয়ে প্রশংসার সুর শোনা গেল বিল গেটসের গলায়। করোনা ঠেকাতে ভারতের ফার্মাসিটিউক্যাল শিল্পের ক্ষমতাকে এদিন সাধুবাদ জানান তিনি।

‘গোটা বিশ্বের জন্য করোনা ভ্যাকসিন তৈরিতে সক্ষম ভারত’, বলছেন বিল গেটস

মাইক্রোসফ্টের সহ-প্রতিষ্ঠাতা ও সমাজসেবী বিল গেটসের মতে, ভারতের ওষুধ শিল্প কেবলমাত্র নিজেদের দেশের জন্য নয়, সারা বিশ্বের জন্যও কোভিড-১৯-র ভ্যাকসিন তৈরি করতে সক্ষম। সম্প্রতি 'কোভিড১৯: ইন্ডিয়াস ওয়ার এগেইনস্ট দ্য ভাইরাস’ শীর্ষক একটি তথ্যচিত্রের সাক্ষাত্কারে একথা বলে বিল গেটস। বৃহষ্পতিবার সন্ধ্যায় তথ্যচিত্রটি ডিসকভারি প্লাস চ্যানেলে দেখা যাবে বলেও জানা যাচ্ছে। বিল গেটসের কথায়, “স্বাস্থ্য সংকটের কারণে ভারতও বর্তমানে একটি বিশাল চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। তার প্রধান কারণ দেশটির বিশাল আকার এবং শহরাঞ্চল গুলিতে জনসংখ্যার ঘনত্ব।”

এই প্রসঙ্গে বলতে গিয়ে ভারতের ভারতের ফার্মাসিটিউক্যাল শিল্পের শক্তি সম্পর্কে প্রশংসা করতে দেখা যায় তাকে। তাঁর কথায়, “ভারতে একাধিক বড় ওষুধ ও ভ্যাকসিন সংস্থাগুলি রয়েছে যা পুরো বিশ্বেই বড় পরিমাণে ওষুধ সরবরাহ করে। গোটা পৃথিবীর মধ্যে ভারতেই সর্বাধিক টিকা তৈরি হয়। এই ক্ষেত্রে অন্যতন বড় প্রতিষ্ঠান হল সিরাম ইনস্টিটিউট। পাশাপাশি সেখানে ভারত বায়োটেকের মতো সংস্থার মতো সংস্থা গুলিও রয়েছে। ”

স্যানিটাইজারের ওপর ট্যাক্স বসানো নিয়ে অধীর চৌধুরীর বক্তব্য

রাজ্যপালকে অসম্মানের অভিযোগ! অসাংবিধানিক হলে কেন যাচ্ছেন না রাষ্ট্রপতির কাছে, মমতাকে প্রশ্ন অধীরের

English summary
India's pharmaceutical industry is capable of making corona vaccines for the whole world, said Bill Gates
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X