• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ইস্যুতে 'জেনে শুনে ভুল' নিয়ে চিনকে জোরদার হুঁশিয়ারি ট্রাম্পের! জোরদার তৎপরতা শুরু

  • |

করোনা নিয়ে মার্কিন মুলুক যখন কার্যত মৃত্যুপুরীতে পর্যবসিত হয়েছে তখন সেদেশের প্রেসিডেন্ট এবার চিনের প্রতি সরাসরি হুমকির রাস্তায় নেমে এসেছেন। এতদিন ধরে চিনের দিকে সন্দেহের আঙুল তুলেছেন ট্রাম্প। এরপর চিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ঘিরে 'আসল সত্যি' প্রকাশিত হতে শুরু করেছে। এরপরই এসেছে মার্কিন প্রেসিডেন্টের চরম তোপ।

'জেনে শুনে ভুল' ও ট্রাম্পের বার্তা

'জেনে শুনে ভুল' ও ট্রাম্পের বার্তা

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সাফ বার্তায় জানিয়েছেন যে, যদি দেখা যায় যে করোনা ভাইরাসের মতো ঘটনা 'জেনে শুনে ভুল' এর ফলাফল, এবং সেই 'ভুল' চিন করেছে তাহলে তা ক্ষমা যোগ্য নয়। চিনকে এর 'পরিণতি' ভোগ করার বিষয়েও চরম বার্তা দিয়ে রাখেন ট্রাম্প।

১৯১৭ সালের উল্লেখ

১৯১৭ সালের উল্লেখ

ডোনাল্ড ট্রাম্প নিজের বার্তায় জানিয়েছেন ১৯১৭ সালের পর থেকে যা দেখেনি বিশ্ব, তাইই এখন দেখা যাচ্ছে। প্রসঙ্গত, করোনা ইস্যুতে চিনের নিজস্ব পরিসংখ্যান নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেন ট্রাম্প। এরপর চিন কোনও 'সত্যি' গোপন করছে বলে মনে করে ট্রাম্প একাধিক বার্তা দিয়েছেন।

চিনকে নিশানা

চিনকে নিশানা

ডোনাল্ড ট্রাম্প জানান, চিনের সঙ্গে মার্কিন সম্পর্ক ভালো ছিল। তবে, আচমকা করোনার মতো ইস্যু সামনে চলে আসে। 'আর তাতেই বড় পার্থক্য' দেখা দিয়েছে। ট্রাম্প জানিয়েছেন, 'জেনে শুনে ভুল করা' আর 'পরিস্থিতি হাতের বাইরে চলে গিয়ে ভুল হয়ে' যাওয়ার মধ্যে বিস্তর ফারাক রয়েছে।

মার্কিন ক্ষোভ

মার্কিন ক্ষোভ

আমেরিকার প্রেসিডেন্টের দাবি, আমেরিকাকে করোনা ইস্যুতে খুব একটা আমল দেয়নি চিন। তিনি বলেন, 'আমরা ঢুকতে চেয়েছিলাম এরমধ্যে। তবে ওঁরা (চিন) আমাদের তা করতে দেয়নি।আমার মনে হয় ওঁরা জানত এটা খারাপ। আর ওঁরা অপ্রস্তুত ছিল।' উল্লেখ্য, ৬ লাখের বেশি করোনা আক্রান্ত ছাপিয়ে যাওয়া দেশ আমেরিকা যে চিনকে করোনা ইস্যুতে রেয়াত করতে মোটেও রাজি নয়, তা ফের একবার প্রমাণ হিসাবে তুলে ধরল ট্রাম্পের এই বার্তা।

English summary
Coronavirus update, Donald Trump warns China of consequences if found responsible for Covid-19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X