• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়াল ৯ লাখ! মৃতের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি

  • |

বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। ইতালি, স্পেন, ব্রিটেন, ভারত ফ্রান্স ও মার্কিন মুলুকে অব্যাহত মৃত্যু মিছিল। এখনও পর্যন্ত নিশ্চিতভাবে করোনার টিকা আবিষ্কার হয়নি। তবে তার আগেই মৃতের সংখ্যা যেভাবে বাড়ছে তাতে আতঙ্ক গ্রাস করেছে গোটা বিশ্বকে। একনজরে দেখে নেওয়া যাক , গোটা বিশ্বে করোনা আক্রান্তদের নিয়ে পরিসংখ্যান।

মৃত্যু মিছিল ও বিশ্ব

মৃত্যু মিছিল ও বিশ্ব

এপর্যন্ত ৯০৩৮১৯ জন বিশ্বে আক্রান্ত হয়েছেন করোনায়। বিশ্বের ১৫০ টি দেশে প্রায় দংশন বসিয়েছে এই মারণ রোগ। মৃতের সংখ্যা ছুঁয়েছে ৪৫ ,৩৩৫ জনকে। যে সংখ্যাটি মোটেও সন্তোষজনক নয়। কারণ গত ৫ দিনে ১৪ শতাংশ থেকে বেড়ে ১৯ শতাংশে দাঁড়িয়েছে করোনায় মৃতের পরিসংখ্যান।

সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা কত?

সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা কত?

করোনা ভাইরাসে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৮১ শতাংশে দাঁড়িয়েছে । যা আগে ছিল ৮৭ শতাংশ। এই মুহূর্তে বিশ্বে ১৯০, ৬৮৪ জন করোনার লড়াই ছাপিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

করোনার ক্ষেত্রে আরও কিছু পরিসংখ্যান

করোনার ক্ষেত্রে আরও কিছু পরিসংখ্যান

৯ লাখেরও বেশি আক্রান্তের মধ্যে করোনায় গুরুতর অসুস্থদের সংখ্যা ৫ শতাংশ। যা আগের মতো পরিস্থিতিতেই রয়েছে। ৩৪,৮৫৫ জন আপাতত গুরুতর অবস্থায় রয়েছেন। ৬,৩২৯৪৫ জনের অসুস্থতা সেভাবে গুরুতর নয়। যদিও এঁরাও করোনায় আক্রান্ত।

 দেশ হিসাবে তালিকা

দেশ হিসাবে তালিকা

করোনার জেরে বিধ্বস্ত বিশ্বের সবচেয়ে শক্তিধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। সেদেশে ২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত। নতুন করে ১১৭৫৯ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। মৃত্য ু হয়েছে ৪৩৯৪ জনের। ইতালিতে মৃতের সংখ্যা ১৩,১৫৫ জন। আক্রান্ত ১১০৫৭৪ জন। স্পেনে আক্রান্ত ১০২১৩৬ জন।মৃত্যু হয়েছে ৯ হাজার মানুষের। তবে স্পেনে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা মার্কিন মুলুক ও ইতালির থেকে বেশি।

English summary
Coronavirus update, Covid19 death rate reaches 45 thousands
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X