• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাথার যন্ত্রণা বা গায়ে ব্যথাও করোনার উপসর্গ! কোভিড ১৯ -এর নতুন ৬ টি লক্ষণ নিয়ে বড়সড় বার্তা

এতদিন পর্যন্ত শুধু সর্দি, কাশিই ছিল উপসর্গ। তবে এবার থেকেও ৬ টি নতুন উপসর্গ দেখা দিয়েছে করোনায় আক্রান্ত রোগীদের শরীরে। আর এই নতুন ৬ টি উপসর্গ নিয়ে রীতিমতো তোলপাড় বিশ্ব। মার্কিনী বিজ্ঞানীরা দেখেছেন পুরনো উপসর্গ ছাড়াও একাধিক লক্ষণ শরীরে দেখা দিলেই করোনা প্রবলভাবে আক্রান্ত হতে পারে। দেখে নেওয়া যাক, সেই উপসর্গের তালিকা।

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিস্থিতি

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিস্থিতি

বিশ্বে ৩০ লাখ ছাড়িয়ে গিয়েছে করোনার আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে। সুস্থ হয়েছেন ৮৮২,৯৫৪ জন। এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১০ লাখের দোর গোড়ায়। ৫৫ হাজার ছাপিয়েছে মৃত্যু মিছিল। এমন পরিস্থিতিতে সেদেশে করোনার একাধিক নতুন উপসর্গ ধরা পড়ছে।

 কোন কোন ঘটনা ঘটলে সতর্ক হবেন?

কোন কোন ঘটনা ঘটলে সতর্ক হবেন?

মার্কিন মুলুকের সেন্টারস ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের বিজ্ঞানীরা বলছেন যে নতুন করে ৬ টি লক্ষণ মানুষের শরীরে করোনার উপসর্গকে জন্ম নিতে সাহায্য করে। এর মধ্যে মাথায় যন্ত্রণা ও গায়ে, হাতে ,পায়ে ব্যথা অন্যতম একটি উপসর্গ।

 আর কোন কোন লক্ষণ?

আর কোন কোন লক্ষণ?

বিশেষজ্ঞদের দাবি, করোনার জেরে গায়ে কাঁপুনিও ধরে যেতে পারে। এই কাঁপুনি দিয়ে জ্বর আসা রীতিমতো ভয়ঙ্কর একটি দিক করোনার আবহে। এছাড়াও পেশীতে ব্যথাও করোনার সংক্রমণের নতুন উপসর্গ।

তালিকায় আর কোন কোন লক্ষণ?

তালিকায় আর কোন কোন লক্ষণ?

আগেই দেখা গিয়েছিল যে করোনার জেরে গন্ধ আর স্বাদের ক্ষমতা মানুষের শরীর থেকে চলে যাচ্ছে। আর তার সঙ্গে এখন দেখা যাচ্ছে গলা ব্যথা। গলা ব্যথা হলেও তা ফেলে রাখা উচিত নয় বলে দাবি মার্কিনী বিজ্ঞানীদের।

নিজের রাজ্যের দিনমজুরদের 'করোনা-ক্যারিয়ার' বলে আক্রমণ স্বাস্থ্যমন্ত্রীর

English summary
Coronavirus update, 6 new symptoms detects CDC and US health body .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X