• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস নিয়ে ষড়যন্ত্রের তত্ত্ব! রাশিয়ার বিরুদ্ধে বিস্ফোরক দাবি ট্রাম্প প্রশাসনের

কয়েক সপ্তাহ আগে চিন দাবি তুলেছিল যে মার্কিন মুলুক থেকেই করোনা ভাইরাস সংক্রান্ত মিথ্যা তথ্য বেরিয়ে যাচ্ছে। আর চিন-মার্কিন বাণিজ্যিক সংঘাত তুঙ্গে তুলে সেই বক্তব্য ঘিরে ফুঁসে উঠেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। এবার করোনা আতঙ্ক ঘিরে ফের একবার মুখ খুলল মার্কিন যুক্তরাষ্ট্র।

ট্রাম্প প্রশাসনের বক্তব্য

ট্রাম্প প্রশাসনের বক্তব্য

ট্রাম্প প্রশাসনের তরফে দাবি করা হয়েছে, করোনা ভাইরাস নিয়ে একাধিক রাশিয়ার সোশ্যাল মিডিয়া সাইট ভুয়ো তথ্য দিয়ে যাচ্ছে এমনভাবে , যেন তা দেখে মনে হয় এমন ভুয়ো তথ্য আসছে মার্কিন মুলুক থেকে। এমনই এক বিস্ফোরক দাবি তুলেছে ট্রাম্প প্রশাসন।

ষড়যন্ত্রের তত্ত্ব

ষড়যন্ত্রের তত্ত্ব

মার্কিন যুক্তরাষ্ট্রের দাবি, রাশিয়ার সাইটগুলি এমনভাবে গোটা পরিকল্পনার ছক সাজিয়েছে, যাতে মনে হয় যে করোনার ভিারাস কোভিড ১৯ ছড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এতে মার্কিন ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে বলেও দাবি করা হয়েছে রিপোর্টে।

মার্কিনিদের বিরুদ্ধে অভিযোগ ছিল ...

মার্কিনিদের বিরুদ্ধে অভিযোগ ছিল ...

মার্কিনিদের বিরুদ্ধে অভিযোগ ছিল যে দীর্ঘদিন ধরে চলা চিনের সঙ্গে মার্কিন বাণিজ্যিক সংঘাতের ক্ষোভ মেটাতেই করোনা ভাইরাস চিনে ছড়িয়ে দিয়েছে মার্কিনিরা। যা অভিযোগ ঘিরে ক্ষোভে ক্রমাগত ফুঁসছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বিল গেটসের বিরুদ্ধে অভিযোগ

বিল গেটসের বিরুদ্ধে অভিযোগ

বিল গেটসের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে অর্থনৈতিক যুদ্ধে মার্কিন স্বার্থ চরিতার্থ করতেই এমন ভাইরাস গেটসের উদ্যোগে চিনে ছড়ানো হয়েছে। করোনাকে সিআইএ-র জৈব অস্ত্র বলেও দাবি করা হয়েছিল। যা খুব একটা সহজে নিতে পারেনি আমেরিকা। মার্কিন মুলুকের দাবি, বিশ্ব স্বাস্থ্য উন্নয়নে বিল গেটেসের অবদানের পর এমন ভুয়ো তথ্য় যাঁরা ছড়িয়েছে , তাঁদের ছেড়ে কথা বলবে না মার্কিন মুলুক।

শুভেন্দুর জেলায় পিছিয়ে তৃণমূল! বিজেপিকে 'জবাব’ দিতে কেন্দ্রের বিশেষ নজরে পিকে

English summary
Coronavirus outbreak misinformation is due to Russia says USA.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X