• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের করোনা মুক্তি কবে হতে পারে, ইঙ্গিত করল সিঙ্গাপুর বিশ্ববিদ্যালয়ের গবেষণা

করোনায় বিপর্যস্ত বিশ্ব। ভ্যাকসিন না আসা পর্যন্ত রক্ষা নেই বলছেন বিশেষজ্ঞরা। কিন্তু এরই মধ্যে আশার আলো জাগাচ্ছেন সিঙ্গাপুর বিশ্ববিদ্যালয়ের টেকনোলজি ও ডিজাইন। তাদের ভবিষ্যদ্বাণী এই মহামারী শীঘ্রই ভারত-সহ বিভিন্ন দেশ থেকে বিদায় নেবে।

ভারতে সংক্রমণ দ্বিগুণ হতে সময় বেশি লাগছে

ভারতে সংক্রমণ দ্বিগুণ হতে সময় বেশি লাগছে

মহারাষ্ট্র, গুজরাতের মতো রাজ্য করোনা পরিস্থিতি উদ্বেগজনক হলেও, সারা দেশে করোনায় সংক্রমণে দ্বিগুণ হওয়ার সময় আস্তে আস্তে বৃদ্ধি পাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী তা এখন দশ দিনে দাঁড়িয়েছে। অন্যদিকে দেশের অনেক জেলাই এখনও করোনা মুক্ত রয়েছে। পাশাপাশি উত্তর পূর্বের অনেক রাজ্য ইতিমধ্যেই করোনা মুক্ত। এই পরিস্থিতিতে সিঙ্গাপুর বিশ্ববিদ্যালয়ের গবেষক দল স্বস্তি দিয়ে জানাচ্ছে পৃথিবীর অনেক জায়গার সঙ্গে ভারতেও সংক্রমণ শীঘ্রই থেমে যাবে।

গবেষকরা নিয়েছেন বিজ্ঞানের সাহায্য

গবেষকরা নিয়েছেন বিজ্ঞানের সাহায্য

গবেষকরা বিভিন্ন দেশের সংক্রমণ এবং জীবন চক্র নিয়ে গবেষণা করেছেন। তাঁরা কাজে লাগিয়েছেন আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে। এই তথ্য কেবল মাত্র এডুকেশনাল এবং রিসার্চের জন্য বলেও জানানো হয়েছে।

 ভারতে সংক্রমণ কমতে পারে ২১ মের আশপাশের সময়ে

ভারতে সংক্রমণ কমতে পারে ২১ মের আশপাশের সময়ে

গবেষকরা জানিয়েছেন ভারতে ৯৭ শতাংশ সংক্রমণ কমে যেতে পারে ২১ মে-র আশপাশের সময়ে। শুধু ভারতেই নয় বিশ্বের বেশ কিছু দেশেও তা কমে যাবে। ভারতের ক্ষেত্রে এই তারিখ পর্যালোচনার সময় প্রথম রোগ ধরা পড়া, সংক্রমণের হার, রোগ দ্বিগণ হওয়ার সময়ের কথাও হিসেবের মধ্যে রাখা হয়েছে।

বলা হয়েছে আমেরিকা ও ইতালির কথাও

বলা হয়েছে আমেরিকা ও ইতালির কথাও

গবেষকদের পর্যালোচনায় ছিল আমেরিকা ও ইতালিও। তাঁরা বলেছেন, ১১ মের আশপাশে সেদেশ ৯৭ শতাংশ করোনা মুক্ত হবে। অন্যদিকে ইতালির ক্ষেত্রে এই দিনটি হল ৭ মে। মে মাসের ২৯ তারিখ নাগাদ বিশ্ব থেকে ৯৭ শতাংশ কমে যাবে করোনা ভাইরাস। আর পুরোপুরি কমতে ২০২০-র ৮ ডিসেম্বর হয়ে যাবে বলে জানানো হয়েছে।

বিজেপিকে 'তোল্লাই’ দিতে এসেছে রাজ্যে এসেছে দল! কোয়ারেন্টাইনে রাখার নিদান মন্ত্রীর

English summary
Coronavirus outbreak may end in India by May end, says Singapur University researchers. It also predicted pandemic would soon end in many countries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X