• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার আসল 'সত্যি' জানতে আমেরিকার কোন শক্তিশেল চিনের দিকে! বড়সড় লক্ষ্যে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যেই চিনকে নিয়ে সংশয় প্রকাশ করতে শুরু করে দিয়েছেন। তাঁর মতে চিন করোনা ভাইরাস নিয়ে চিন বহু গুরুত্বপূর্ণ তথ্য গোপন করছে। একই মেজাজ মার্কিন সচিব মাইক পম্পেও-র। এমন পরিস্থিতিতে চিনকে তাক করে বড়সড় পদক্ষেপে নিয়ে ফেলেন ট্রাম্প সরকারের গোয়েন্দা বাহিনী সিআইএ।

করোনা ভাইরাস নিয়ে সিআইএ-র বড়সড় তথ্য!

করোনা ভাইরাস নিয়ে সিআইএ-র বড়সড় তথ্য!

এক সর্বভারতীয় সংবাদপত্রে প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনা ভাইরাস নিয়ে মার্কিন গোয়েন্দা বাহিনী সিআইএ একাধিক তথ্য ট্রাম্প প্রশাসনকে দিয়েছে গত ফেব্রুয়ারি থেকে। ফেব্রুয়ারির শুরুতেই সিআইএর কাথে খবর ছিল যে চিন করোনা নিয়ে বহু তথ্য় গোপন করছে সম্ভবত।

 ট্রাম্প-জিনপিং সমঝোতা ও কিছু তথ্য

ট্রাম্প-জিনপিং সমঝোতা ও কিছু তথ্য

প্রতিবেদনে বলা হচ্ছে, চিনে নিয়োজিত সিআইএ-র বড়সড় কর্তারা ট্রাম্প ও জিনপিং-র মধ্যে সমঝোতা তৈরিতে সাহায্য করে। এরপরই ট্রাম্প, জিনপিং এর দেশ থেকে করোনা মোকবিলায় সাহায্য নেওয়ার কথা বলেন। মনে করা হচ্ছে এই সমঝোতার নেপথ্যে থাকতে পারে সিআইএ-র হাতে আসে চিন সম্পর্কে কোনও তথ্য। তবে বিষয়টি নিশ্চিতভাবে প্রকাশ্যে আসেনি।

চাকরি হারানোর ভয় ছিল!

চাকরি হারানোর ভয় ছিল!

প্রতিবেদেনের তথ্য বলছে, চিনের উহানের বেশ কয়েকজন আমলারা ভয় পাচ্ছিলেন করোনা আক্রান্তদের নিয়ে সঠিক তথ্য দিতে। এই খবর আমেরিকার সিআইএ-র হাতে এসে পৌঁছেছে বলে দাবি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, উহানের কর্তারা ভাবছিলেন তাঁরা যদি সঠিক খবর দিয়ে জানান যে আক্রান্ত বা মৃতের সংখ্যা বেশি, তাহলে হয়তো তাঁদের চাকরি চলে যেতে পারে। এমনই তথ্যের খবর রয়েছে মার্কিনি গোয়েন্দাদের হাতে।

চিন-মার্কিন সংঘাত ও সিআইএ

চিন-মার্কিন সংঘাত ও সিআইএ

গত কয়েক সপ্তাহ ধরে ট্রাম্প প্রশাসনকে সতর্ক করে আসছিল চিন। তাঁদের দাবি ছিল, চিন সঠিক তথ্য মৃতদের সম্পর্কে বিশ্বকে জানাচ্ছে না। পাল্টা মার্কিন সেনার নামে ঘটনার দোষ চাপাচ্ছে। এরপর উহান পেরিয়ে করোনা ছোবল দেয় বিশ্বকে। ভাইরাসের দংশন পৌঁছয় মার্কিন মুলুকে। যা আরও ক্ষুব্ধ করে ট্রাম্পকে। এমন পরিস্থিতে সিআইএ-কে চিনের করোনা ভাইরাস ঘিরে আসল সত্যি' খোঁজ করার কাজে ট্রাম্প জোর কদমে এগিয়ে যেতে বলেছেন বলে খবর দিয়েছে ওই প্রতিবেদন।

ভারতে করোনা আক্রান্তদের মধ্যে অধিকাংশই তরুণ, বলছে সমীক্ষা

English summary
Coronavirus outbreak, CIA hunts for authentic coronavirus totals in China.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X