• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনাভাইরাসের গ্রাস বাড়ছে, অস্ট্রেলিয়ায় মৃত ১

শনিবারই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরান সফরের ওপর নিষেধাজ্ঞা ঘোষণা করেছেন এবং তাঁর দেশের নাগরিকদের দক্ষিণ কোরিয়া ও ইটালিতে যেতেও নিষেধ করেছেন তিনি। এই ঘোষণার আগে মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। প্রসঙ্গত, ইরানে করোনাভাইরাসে মৃত্যু বাড়ছে প্রতিনিয়ত। ইরান থেকে ভারতীয়দের উদ্ধার করতে তৎপর হয়েছে বিদেশ মন্ত্রক।

অস্ট্রেলিয়াতে করোনাভাইরাসে মৃত্যু ১

অস্ট্রেলিয়াতে করোনাভাইরাসে মৃত্যু ১

অস্ট্রেলিয়া রিপোর্ট করেছে যে কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে পশ্চিম অস্ট্রেলিয়ার এক ব্যক্তির। জানা গিয়েছে ওই ব্যক্তি জাপানের ডায়মন্ড প্রিন্সেস জাহাজে ছিলেন। ওই জাহাজের যাত্রীদের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গিয়েছিল।

ট্রাম্প জানিয়েছেন আতঙ্কের কারণ নেই

ট্রাম্প জানিয়েছেন আতঙ্কের কারণ নেই

দেশের রোগ নিয়ন্ত্রক কেন্দ্র থেকে জানা গিয়েছে, এখনও পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে ২২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছে। যার মধ্যে ১৫ জন সুস্থ হয়ে উঠেছেন। হোয়াইট হাউসে ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘‌দুর্ভাগ্যবশত, রাতারাতি এই রোগে মৃত্যু হয়েছে এক মহিলার। তিনি একজন দারুণ মহিলা ছিলেন, তিনি তাঁর ৫০ বছরের শেষ দোরাগোড়ায় দাড়িয়ে এই রোগের উচ্চ-ঝুঁকিপূর্ণ রোগী ছিলেন।'‌ তিনি আরও বলেন, ‘‌এটা নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও অর্থ নেই। আমাদের দেশ সব ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে।'‌ বুধবার ভারত থেকে ফিরে এসে ট্রাম্প দ্বিতীয়বার হোয়াইট হাউসে সাংবাদিক সম্মেলন করেন।

যৌথ সাংবাদিক সম্মেলনে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স জানান, শেষ ১৪ দিএর মধ্যে যে সব বিদেশি নাগরিক ইরানে গিয়েছেন তাঁদের আমেরিকায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন ট্রাম্প। মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে দক্ষিণ কোরিয়া ও ইটালিতে সফর করতে মানা করা হয়েছে এই দেশের নাগরিকদের।

চিন ও দক্ষিণ কোরিয়াতে বাড়ছে মৃত্যু

চিন ও দক্ষিণ কোরিয়াতে বাড়ছে মৃত্যু

চিনে নতুন করে কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের, এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা ছাড়ালো ২,৮৭০। অন্যদিকে নতুন করে চিনে এই সংক্রমণ রোগে আক্রান্ত হয়েছেন ৫৭৩ জন, মোট আক্রান্তের সংখা দাঁড়িয়েছে ৭৯,৮২৪ জন। চিনের পাশাপাশি দক্ষিণ কোরিয়াতেও বাড়ছে কোভিড-১৯-এর প্রকোপ। এখনও পর্যন্ত ৩৭৬ জনের শরীরে এই রোগ পাওয়া গিয়েছে।

করোনা ভাইরাসে মার্কিন মুলুকে প্রথম মৃত্যু, বিদেশ সফরে নির্দেশিকা জারি ট্রাম্পের

English summary
Australia reported its first death from Covid-19 after officials confirmed that a Western Australian man who travelled back to Australia from the Diamond Princess cruise ship in Japan had died
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X