• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্প্যানিশ ফ্লুয়ের থেকেও কম সময়ে মুক্তি মিলবে করোনার থেকে! আত্মবিশ্বাসী হু প্রধান

দু'বছরের মধ্যে কোরোনার প্রকোপ থেকে মুক্তি পাবে বিশ্ব। অর্থাৎ, স্প্যানিশ ফ্লুয়ের থেকেও কম সময়ে মুক্তি মিলবে কোরোনার থেকে । আশাবাদী বিশ্ব স্বাস্থ্য সংস্থা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখ্য কার্যালয় জেনেভায় এক সাংবাদিক বৈঠকে হু প্রধান টেড্রস আধানম গ্যাব্রিয়েসস বলেন, 'আমরা আশা করছি, দুই বছরেরও কম সময়ের মধ্যে করোনা থেকে মুক্তি মিলবে। ১৯১৮ সালের স্প্যানিশ ফ্লুয়ের প্রকোপ থেকে মুক্তি পেতে যত সময় লেগেছিল, তার থেকেও কম সময়ে মুক্তি মিলবে কোরোনা ভাইরাস থেকে।'

১৯১৮ সালের তুলনায় এখন পরিস্থিতি বেশ কিছুটা জটিল

১৯১৮ সালের তুলনায় এখন পরিস্থিতি বেশ কিছুটা জটিল

তিনি আরও বলেন, '১৯১৮ সালের তুলনায় এখন পরিস্থিতি বেশ কিছু দিক থেকে জটিল। গ্যাব্রিয়েসসের মতে, বর্তমানে সবথেকে বড় সমস্যা হল, বিশ্বায়ন, নৈকট্য ও নিবিড়তা। ফলে, বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়েছে করোনা সংক্রমণ।

এগিয়েছে প্রযুক্তিগত উন্নয়নের ধারা

এগিয়েছে প্রযুক্তিগত উন্নয়নের ধারা

এরপর বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলেন, 'এই সমস্যাগুলি যেমন বেড়েছে, তেমনই পাল্লা দিয়ে এগিয়েছে প্রযুক্তিগত উন্নয়নের ধারা। এই প্রযুক্তিকে হাতিয়ার করেই কোরোনা থেকে মুক্তি মিলবে বলে আশাবাদী আমি।'

করোনা জেরে প্রাণ হারিয়েছেন প্রায় 8 লক্ষ মানুষ

করোনা জেরে প্রাণ হারিয়েছেন প্রায় 8 লক্ষ মানুষ

করোনার প্রকোপে গোটা বিশ্বে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন প্রায় 8 লক্ষ মানুষ। আক্রান্ত হয়েছেন ২৩ মিলিয়ন। স্প্যানিশ ফ্লুয়ে প্রাণ হারিয়েছেন ৫০ মিলিয়ন মানুষ। আক্রান্ত হয়েছেন ৫০০ মিলিয়নের কাছাকাছি।

দেশে করোনা আক্রান্ত ২৯ লক্ষ ৭৫ হাজার

দেশে করোনা আক্রান্ত ২৯ লক্ষ ৭৫ হাজার

এদিকে ভারতে প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড গড়ছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৮৭৮ জন। এখনও পর্যন্ত এটিই দেশে একদিনে সর্বোচ্চ সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এখনও পর্যন্ত ২৯ লক্ষ ৭৫ হাজার ৭০২ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

English summary
Coronavirus likely to vanish in two years that is faster than Spanish flu said WHO chief
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X