• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস মোকাবিলায় মোদীর মুখাপেক্ষী ট্রাম্প! ভারতের কাছে আমেরিকার কোন সাহায্যের আর্জি

  • |

মার্কিন যুক্তরাষ্ট্রে লাফিয়ে বাড়ছে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা। ২ লাখ আক্রান্তের সংখ্যা পেরিয়ে গিয়েছে সেদেশে। এদিকে, ভারতে ৩ হাজার পার করেছে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে মোদী সরকারের মুখাপেক্ষী মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প।

 মোদীর প্রতি সাহায্যের আর্জি ট্রাম্পের

মোদীর প্রতি সাহায্যের আর্জি ট্রাম্পের


ট্রাম্প জানিয়েছেন, তিনি মোদীর সঙ্গে ফোনে কোভিড ১৯ মোকাবিলা নিয়ে একাধিক আলোচনা করেছেন। অন্যদিকে, করোনার প্রতিষেধক টিকা হিসাবে আপাতত যা ব্যবহৃত হচ্ছে, সেই হাইড্রোঅক্সিক্লোরোকুইন ট্রাম্প ভারতের থেকে চেয়েছেন। এই হাইড্রোঅক্সিক্লোরোকুইনে আমেরিকার যা অর্ডার ছিল তা আটকে রেখেছে মোদী সরকার। আর সেই জন্যই মোদীকে ফোন করে সেই অর্ডারে স্থগিতাদেশ তুলে নেওয়ার আর্জি জানান ট্রাম্প।

'আমিও এই ট্যাবলেট নিতে পারি'

'আমিও এই ট্যাবলেট নিতে পারি'

ট্রাম্প জানান হাইড্রোঅক্সিক্লোরোকুইন ট্যাবলেট তাঁর দেশের প্রয়োজন। সাংবাদাকিদের সঙ্গে সম্মেলনে ট্রাম্পের বক্তব্য ' আমি নিজেও এই ট্যাবলেট নিতে পারি। আমার চিকিৎসকদের সঙ্গে আলোচনা করতে হবে।'

 ভারত ও মালেরিয়া প্রতিষেধক

ভারত ও মালেরিয়া প্রতিষেধক

যেহেতু মালেরিয়া প্রতিষেধক ওষুধ হাইড্রোঅক্সিক্লোরোকুইন ট্যাবলেট কোভিড ১৯ মোকাবিলায় প্রবলভাব ব্যবহৃত হচ্ছে, তাই এই ওষুধ ও তার ফর্মুলেশন দেশের বাইরে যাওয়া থেকে রোখার চেষ্টায় রয়েছে মোদী সরকার। ইতিমধ্যেই মোদী সরকার এই ওষুধের রপ্তানীতে নিষেধাজ্ঞা জারি করেছে। আর মার্কিন যুক্তরাষ্ট্র প্রবল পরিমাণে এই ট্যাবলেটের অর্ডার ভারতকে দিয়ে রেখেছে।

 মোদীর বার্তা

মোদীর বার্তা

এর আগে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে যে মোদীর ফোনে আলোচনা হয়েছে তা টুইটারে জানান নরেন্দ্র মোদী। আর সেখানেই তিন জানিয়েছেন ওই সংকটের সময় কাঁধে কাঁধ মিলিয়ে ভারত ও আমেরিকা পরিস্থিতি মোকাবিলা করবে।

English summary
Coronavirus issue , Trump Requests PM Modi To Release Anti-Malarial Drug To Fight COVID-19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X