• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইরান ও ইতালিতে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা, জরুরি সহায়তা আমেরিকার

চিনে রোগে উৎপত্তি হলেও এখনও পর্যন্ত বিশ্বের ৮০টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। ইতালি ও ইরানে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। তবে চিনে এই ভাইরাসের সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি। গত ২৪ ঘন্টায় সেখানে ৩১ জনের মৃত্যু হয়েছে।

বিশ্বে আক্রান্ত ৯৩ হাজারের বেশি

বিশ্বে আক্রান্ত ৯৩ হাজারের বেশি

গত বছরের শেষের দিকে চিনে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এরপর বাকি দেশগুলিতে ছড়ায়। এই মুহুর্তে সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা বাড়ছে ইতালি, ইরান ও আমেরিকায়। বিভিন্ন দেশের সরকার নতুন নতুন কোয়াান্টাইন জোন তৈরি করছে এবং ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করছে।

দর্শক ছাড়াই ইতালিতে ফুটবল ম্যাচ

দর্শক ছাড়াই ইতালিতে ফুটবল ম্যাচ

এখনও পর্যন্ত ইতালিতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১০৭। আক্রান্ত ৩০৮৯ জন। সেখানে দর্শক ছাড়াই ফুটবল ম্যাচ আয়োজনের চিন্তা ভাবনা চলছে। সরকার আশা করছে যে সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে তাতে, নিয়ন্ত্রণে আসবে করোনা ভাইরাস।

পারস্য উপসাগরে ছড়াচ্ছে করোনা ভাইরাস

পারস্য উপসাগরে ছড়াচ্ছে করোনা ভাইরাস

ইরান, ইরাক, সৌদি আরব, সব জায়গাতেই ছড়িয়েছে করোনা ভাইরাস। এর মধ্যে ইরানের পরিস্থিতি খারাপ। সেখানে মৃতের সংখ্যা ৯২-এর বেশি। ইরাকে ২ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে। সৌদি আরবে ২ জনের দেশে করোনার হদিশ মিলেছে।

আমেরিকা ৮.৩ বিলিয়ন ডলারের সাহায্য

আমেরিকা ৮.৩ বিলিয়ন ডলারের সাহায্য

করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে ৮.৩ বিলিয়ন ডলারের ফান্ড তৈরির কথা জানিয়েছে আমেরিকা। বিষয়টি জরুরি সহায়তার অঙ্গ। হাউস অফ রিপ্রিজেন্টেটিভের এক সদস্য একথা জানিয়েছেন।

English summary
Coronavirus infection and death toll rises in Italy and Iran
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X