• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে জুড়ে করোনার ছোবলে ধরাশায়ী ইমরান!' লকডাউন' কেন করা যাচ্ছে না, জানিয়ে দিল ইসলমাবাদ

  • |

পাকিস্তান ইরান সীমান্ত দিয়ে কয়েকদিন আগেই পাকিস্তানে প্রবেশ করেছেন ইরান থেকে আসা হাজার হাজার পাকিস্তানি। সেই সময় তাঁদের কোয়ারেন্টাইন করার কথা ভাবেওনি পাক প্রশাসন। আর তার জেরেই এবার আশঙ্কা গোটা লাহোর করোনায় আক্রান্ত হয়ে যাওয়ার। কারণ ইরান থেকে আসা ৫ হাজারেরও বেশি মানুষ পাকিস্তানের বিভিন্ন শহরে ছড়িয়ে রয়েছেন। আর পাকিস্তানে ক্রমাগত বাড়ছে করোনার প্রকোপ। ৬৮৬ জন অসুস্থকে নিয়েও পাকিস্তান 'লকডাউন' এর রাস্তায় যেতে পারছে না। কেন এমন পদক্ষেপ নেওয়া যাচ্ছে না তা অসহায়ভাবে জানান দিলেন ইমরান।

ইমরানের বার্তা

ইমরানের বার্তা

ইমরান খান আগেও জানিয়েছেন এখনও জানাচ্ছেন যে করোনার জেরে পাকিস্তানে যত বড় মহামারীই হোক না কেন, তারা কিছুতেই দেশকে স্তব্ধ করতে পারবেন না। কারণ আর্থিকভাবে পিছিয়ে পড়া দেউলিয়া হয়ে যাওয়া পাকিস্তানের কাছে এতটাও আর্থিক সঙ্গতি নেই যে তাঁরা দেশকে লকডাউন করে রেখে প্রশাসন চালাবেন! ইমরান খান স্পষ্ট জানিয়েছেন যে বর্তমান আর্থিক পরিস্থিতিতে পাকিস্তানকে লক ডাউন করা সম্ভব নয়।

 দেশের ২৫ শতাংশ মানুষ দৈনিক বেতনের ওপর নির্ভরশীল!

দেশের ২৫ শতাংশ মানুষ দৈনিক বেতনের ওপর নির্ভরশীল!

ইমরান খান জানিয়েছেন পাকিস্তানের ২৫ শতাংশ মানুষ দৈনিক বেতনের ওপর নির্ভরশীল। ফলে গোটা দেশ লক ডাউন হয়ে গেলে এই ২৫ শতাংশ মানুষ কাজ হারাবেন। তখন আর্থিক দুর্গতি দেখা দেবে দেশে। তবে স্বভাবতই প্রশ্ন উঠছে যে, ইমরানের কাছে কি নাগরিক-স্বাস্থ্যের থেকেও দামি হয়ে গিয়েছে দেশের আর্থিক পরিস্থিতি উদ্ধার? যার সদুত্তর মিলছে না পাক প্রধানমন্ত্রীর তরফে।

ইমরানের সাফ বার্তা

ইমরানের সাফ বার্তা

কোনও মতেই যেন পাকিস্তানে সংকট পরিস্থিতিতে কেউ গুজব না রটায়, তার জন্যও কড়া বার্তা দিয়েছেন ইমরান। তিনি বলেছেন , সেদেশে করোনার জেরে কোনও খাদ্যসংকট হবেনা। আর তা যেন না হয়, সেজন্যই ইমরান সরকার চেষ্টা চালাচ্ছে।

'আমাদের কাছে অর্থ নেই'

'আমাদের কাছে অর্থ নেই'

ইমরান প্রশাসনের মন্ত্রী এতদিনে জানিয়ে দিয়েছেন যে তাঁদের কাছে উপযুক্ত অর্থ নেই রেলের হাসপাতালে ভেন্টিলেটর রাখার জন্য। এমন পরিস্থিতিতে দেশ কীভাবে করোনা মোকাবিলা করবে তা নিয়ে চিন্তিত পাকিস্তানের চিকিৎসকরা।

পাক সেনায় বাড়ছে ক্ষোভ

পাক সেনায় বাড়ছে ক্ষোভ

এদিকে, পাকিস্তানের সেনাতেও বাড়ছে ক্ষোভ। সেখানে সেনার ৮ আমলাকে কোভিড ১৯ পজিটিভ পাওয়া গিয়েছে। এর জেরে সেনা জওয়ানরা সেনার হেডকোয়ার্টারে যোগ দিতে চাইছেন না। একই ক্ষোভ সেদেসের চিকিৎসকদের মধ্যে। এমন পরিস্থিতিতে উভয় সংকট ইমরানের দেশে।

English summary
Coronavirus, Imran Khan says ,can't lockdown the country, know the reason
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X