• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার কবলে গোটা বিশ্ব, মৃত্যু ছাড়াল ৬৮ হাজারের সীমা

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৬৮ হাজারের সীমা পার করল। অন্যদিকে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সাড়ে বারো লক্ষের বেশি মানুষ। এই মুহূর্তে বিশ্বজুড়ে প্রায় সাড়ে ৯ লক্ষ মানুষের চিকিৎসা চলছে। আড়াই লাখের বেশি মানুষ ইতিমধ্যে সুস্থ হয়ে গিয়েছেন।

করোনার কবলে গোটা বিশ্ব, মৃত্যু ছাড়াল ৬৮ হাজারের সীমা

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রাণ গিয়েছে ৩৭৮০ জনের। এবং নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ। মার্কিন যুক্তরাষ্ট্রে ৩ লক্ষ ৩০ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত।

সবচেয়ে বেশি ১৫ হাজার ৮৮৭ জন মারা গিয়েছেন ইতালিতে। স্পেনে মারা গিয়েছেন ১২৪১৮ জন। মার্কিন যুক্তরাষ্ট্রে ৯৪৭৯ জন ও ফ্রান্সে ইতিমধ্যে মারা গিয়েছেন ৭৫৬০ জন।

গত ২৪ ঘন্টার যদি হিসাব ধরা যায় তাহলে মার্কিন যুক্তরাষ্ট্রে ১০২৭ জন মারা গিয়েছেন। ইতালিতে ৫২৫ জন, যুক্তরাজ্য ইংল্যান্ডে ৬২১ জন, স্পেনে ৪৭১ জন ও বেলজিয়ামে ১৬৪ জন ভাইরাসের আক্রমণে প্রাণ হারিয়েছেন।

ভারতে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা সাড়ে তিন হাজার পেরিয়ে গিয়েছে। এর মধ্যে ২২৯ জন পুরোপুরি সুস্থ হয়েছেন। তবে মৃতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। এবং গত চার দিনে আক্রান্তের সংখ্যা একেবারে দ্বিগুণ হয়ে গিয়েছে।

চিনে মার্চ মাসের শুরুতে আক্রান্তের সংখ্যা ছিল ৮০ হাজারের বেশি। তবে গত এক মাসে সেদেশে আক্রান্তের সংখ্যা সেভাবে বাড়েনি। এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৬৬৯ জন। এবং মৃত ৩৩২৯। আক্রান্তের মধ্যে প্রায় ৭৭ হাজার মানুষ সুস্থ হয়ে উঠেছেন। গত একমাসে চিনে মাত্র চারশোরও বেশি মানুষ মারা গিয়েছেন। যা আগের চেয়ে অনেকটাই কম। এবং চিনে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে দিয়েছে।

English summary
Coronavirus: Global death toll crosses 68 thousand, USA worst hit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X