• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

' হয় চিন ভুল করেছে, নয়তো..', করোনা নিয়ে ট্রাম্প পাল্টে দিলেন স্টান্স

  • |

চিনকে ফের একহাত নিতে ছাড়লেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এর আগে , চিন সাফ বার্তায় জানিয়েছে, উহান ল্যাব নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে কোনও প্রমাণ থাকলে, তা পেশ করুক তারা। এরপর ট্রাম্প স্টান্স খানিকটা বদলে দিয়ে রাখলেন নয়া বক্তব্য ।

 এখনও রণং দেহি মেজাজে ট্রাম্প!

এখনও রণং দেহি মেজাজে ট্রাম্প!

চিনকে নিয়ে সন্দেহ এড়িয়ে যেতে পারছেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার নতুন করে চিনকে নিয়ে তিনি বক্তব্য রেখেছেন। 'এটা (করোনা ভাইরাস) বন্ধ করা যেতে পারত একটা সময়ে। মূলেই বিনষ্ট করা যেতে পারত। সেটা সহজ ছিল। কিন্তু কিছু একটা ঘটে যায়। ..'

চিনকে নিশানা

চিনকে নিশানা

চিনকে নিশানায় রেখে ডোনাল্ড ট্রাম্পের বার্তা, ' হয় তারা (চিন) কোনও বড় ভুল করেছে। আর নয়তো তার অপারগ। কেউ নিশ্চয় বোকামো করেছে, যে কাজটা করারর দরকার ছিল তা করেনি। এটা খুব বাজে।' স্টান্স পাল্টে সুর নরম করে ট্রাম্প এভাবেই ব্যাখ্যা করলেন চিন নিয়ে মার্কিন মেজাজ।

'

 মার্কিন যুক্তরাষ্ট্রের পরিস্থিতি

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিস্থিতি

মার্কিন যুক্তরাষ্ট্রে ১২ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন করোনার জেরে। নতুন করে ৭৬ হাজার ছাড়িয়েছে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা। এমন পরিস্থিতিতে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে করোনা নিয়ে প্রবল দ্বন্দ্ব দেখা দিয়ছে চিনের।

চিন-মার্কিন বাণিজ্য

চিন-মার্কিন বাণিজ্য

এর আগে ট্রাম্প আশঙ্কা প্রকাশ করেছিলেন যে এমন উত্তেজনার পরিস্থিতিতে চিন সম্ভবত মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্যিক চুক্তি ভঙ্গ করতে পারে। যদিও সেই সম্ভবনা উড়িয়ে দিয়েছে চিন।

চিনকে আক্রমণ মার্কিন যুক্তরাষ্ট্রের

চিনকে আক্রমণ মার্কিন যুক্তরাষ্ট্রের

মার্কিন যুক্তরাষ্ট্রের হাউস অফ রিপাবলিকানের তরপেও চায়না টাস্কফোর্স গঠনের কথা বলা হয়েছে। তাদের দাবি, চিন ভালোভাবে বিষয়টি ঢাকা দেওয়ার চেষ্টা করছে। তাদের প্রশ্ন, চিন কেন আন্তর্জাতিক বিশেষজ্ঞদের তাদের দেশে ঢুকতে দিচ্ছে না? এর উত্তর জানতে চায় সকলেই।

এর আগে ট্রাম্পের বক্তব্য

এর আগে ট্রাম্পের বক্তব্য

' আমাদের দেশ সবচেয়ে বড়সড় হামলা দেখেছে।

তবে এটা আমাদের দেখা সবচেয়ে বড় আক্রমণ । এটা পার্ল হারবারের ঘটনার চেয়েও খারাপ। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে (৯/১১ র হামলা)র হামলার চেয়েও খারাপ। এমন আক্রমণ আগে হয়নি।' এভাবেই করোনা পরিস্থিতিকে ব্যাখ্যা করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

এবার ভারতীয় জাদুঘরে করোনার থাবা, আক্রান্ত সিআইএসএফ আধিকারিকের মৃত্যু

অন্ধ্রপ্রদেশ, ছত্রিশগড়ের পরে এবার তামিলনাড়ুর থার্মাল পাওয়ার স্টেশনে বয়লার বিস্ফোরণ

English summary
Coronavirus issue,Donald Trump says China either made a terrible mistake or is incompetent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X