• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার জেরে বিশ্বে মৃতের সংখ্যা কোথায় গিয়ে দাঁড়াল! পরিসংখ্যান ঘিরে উদ্বেগ

  • |

উহানে করোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে গত ডিসেম্বর মাসে। তার পর ধীরে ধীরে করোনার ঠান্ডা থাবা গিয়ে পড়েছে দেশ থেকে দেশান্তরে। এশিয়া ছাড়িয়ে ইওরোপ ,আমেরিকাকে মারণ দংশন বসিয়েছে করোনা ভাইরাস। এমন অবস্থায় ক্রমেই বাড়ছে উদ্বেগ। এদিকে, কিছুতেই খুঁজে পাওয়া যাচ্ছে না, করোনার উপযুক্ত ওষুধ। উদ্বেগ বাড়াচ্ছে করোনা ঘিরে বিশ্বের পরিসংখ্য়ানও।

আক্রান্তের সংখ্যা

আক্রান্তের সংখ্যা

এদিন সকালেই বিশ্ব জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০ লাখের গণ্ডি। আপাতত করোনা আক্রান্তের সংখ্যা বিশ্বে ২০৩৫২৯৯। এঁদের মদ্যে ৯৬ শতাংশ মানুষ অল্পভাবে করোনায় আক্রান্ত। আর বাকি ৪ শতাংশ করোনা প্রবল হানায় বিপর্যস্ত।

সুস্থতার পরিসংখ্যান

সুস্থতার পরিসংখ্যান

করোনার সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫০৩, ৩৮৬ জন। যা শতাংশের বিচারে ৭৯ শতাংশ। অন্যদিকে, যে কোভিড আক্রান্ত রোগীদের ফাইল বন্ধ করা হয়েছে তাঁদের ২১ শতাংশই মৃত। বিশ্বে করোনার জেরে ১৩০, ৭১২ জনের মৃত্যু হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিস্থিতি

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিস্থিতি

মার্কিন যুক্তরাষ্ট্রে আপাতত৬১৮, ৮৯৩ জন আক্রান্ত কোভিডে। নতুন করে ৫ হাজার জনের দেহে করোনার চিহ্ন পাওয়া গিয়েছে। সেদেশে মৃতের সংখ্যা ২৭ হাজার ছাড়িয়েছে। নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজারেরও বেশি মানুষের।

 বিশ্বের অন্যান্য দেশের পরিস্থিতি

বিশ্বের অন্যান্য দেশের পরিস্থিতি

বিশ্বে মার্কিন যুক্তরাষ্ট্রের পরই রয়েছে স্পেন। সেদেশে ১৭৭৬৩৩ জন আক্রান্ত। মৃত্যু হয়েছে ১৮,৫৭৯ জনের। ইতালি রয়েছে এরপরই। সেদেশে ১৬৫,১৫৫ জন করোনায় আক্রান্ত। মৃতের সংখ্যার বিচারে করোনায় আমেরিকার পরই ইতালি। ইতালিতে করোনায় মৃত্যু হয়েছে ২১, ৬৪৫ জনের।

English summary
Coronavirus death toll reaches above 1 lakh 30 thousands worldwide
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X