• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় মৃত্যুমিছিল এগোচ্ছে দেড় লক্ষের দিকে, আমেরিকা কার্যত শ্মশানে পরিণত

  • By
  • |

করোনা ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রত্যেকদিনই লাফিয়ে বেড়েই চলেছে। এদিনও বিশ্বজুড়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজারের বেশি মানুষ। এবং গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৬ হাজার ২৩৯ জন। এর মধ্যে সবচেয়ে বেশি ১৭৯৬ জন মারা গিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রে।

আমেরিকায় মৃত্যুমিছিল

আমেরিকায় মৃত্যুমিছিল

মার্কিন যুক্তরাষ্ট্রে যেন কিছুতেই থামছে না মৃত্যু-মিছিল। এই মুহূর্তে সেদেশে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৩৮৪ জন। এবং আক্রান্ত সবমিলিয়ে ৬ লক্ষ ৭৩ হাজার ২১৫ জন। নতুন করে ২৫ হাজারের বেশি মানুষ আমেরিকায় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ইউরোপ কার্যত শ্মশানে পরিণত

ইউরোপ কার্যত শ্মশানে পরিণত

এদিন আমেরিকার পাশাপাশি ফ্রান্সে ৭৫৩ জন, যুক্তরাজ্য ব্রিটেনে ৮৬১ জন, বেলজিয়ামে ৪১৭ জন, ইতালিতে ৫২৫ জন, স্পেনে ৩১৮ জন এই ভাইরাসের কারণে প্রাণ হারিয়েছেন।

ইউরোপের অবস্থা

ইউরোপের অবস্থা

শুধুমাত্র ইউরোপে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। এবং ইউরোপ জুড়ে মৃত ইতিমধ্যে ৯১ হাজার ৯৩০ জন। ইউরোপে সবচেয়ে বেশি মানুষ স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি ও যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন। এই পাঁচটি দেশেই আক্রান্তের সংখ্যা লক্ষাধিক।

উত্তর আমেরিকার অবস্থা

উত্তর আমেরিকার অবস্থা

উত্তর আমেরিকায় মোট আক্রান্ত ৭ লক্ষ ২০ হাজার মানুষ। তার মধ্যে শুধু আমেরিকায় আক্রান্ত ৬ লক্ষ ৭৩ হাজারের বেশি মানুষ। এছাড়াও কানাডায় প্রায় ৩০ হাজার মানুষ ভাইরাসের কারণে আক্রান্ত হয়েছেন।

এশিয়ার অবস্থা

এশিয়ার অবস্থা

গোটা এশিয়া জুড়ে প্রায় সাড়ে ৩ লক্ষ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। এর মধ্যে সিংহভাগ আক্রান্ত চিন, ইরান ও তুরস্কে। সব মিলিয়ে এই মহাদেশে মারা গিয়েছেন ১২৩৮৯ জন মানুষ।

English summary
Coronavirus death toll nearing 1.5 lacs, USA worst hit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X