• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ছুঁতে পারেনি উত্তর কোরিয়াকে! বিশালাকার সামরিক মহাড়ার মাঝেই সেনাকে ধন্যবাদ কিমের

  • |

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশাল সামরিক মহাড়ার আয়োজন করেছে কিম জং উন প্রশাসন। শনিবার সেখানে বক্তব্য রাখতে গিয়ে করোনা মহামারী রুখতে উত্তর কোরীয় সেনাকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করতে দেখা গেল সেদেশের রাষ্ট্রপতি কিম জং উনকে। একইসাথে সেনার তৎপরতার কারণেই সেখানে এখনও একজনও করোনা আক্রান্ত হননি বলেও জানান তিনি।

করোনা মহামারীর প্রাদুর্ভাব ঠেকানোয় সেনাকে ধন্যবাদ কিম জং উনের

এদিকে কিছু মাস আগেই দক্ষিণ কোরিয়ার কয়েকটি সংবাদমাধ্যমের তরফে দাবি করা হয়,সেই সময় উত্তর কোরিয়ায় একজন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া যায়। তারপর তাকে কোয়ারেন্টাইনেও রাখা হয়। কিন্তু কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করায় ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়। এদিকে গত ডিসেম্বরে চিনে প্রথম করোনার সংক্রমণ শুরু হওয়ার পর জানুয়ারিতে নিজেদের সীমান্ত বন্ধ করে দেয় উত্তর কোরিয়া। কিন্তু সেখানেই বর্তমান অবস্থা কী তা এখনও সঠিক ভাবে জানতে পারছে না বর্হিবিশ্ব।

এদিকে উত্তর কোরীয় সংবাদমাধ্যগুলিও এখন সে দেশের করোনা সংক্রান্ত আপডেট দেওয়া বন্ধ করে দিয়েছে। তাতেই ঘনাচ্ছে রহস্য। অসমর্থিত সূত্রে খবর, করোনা ইতিমধ্যেই থাবা বসিয়েছে উত্তর কোরিয়ার মাটিতে। কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে তা চেপে রাখতে চাইছে ওয়ার্কার্স পার্টি অব কোরিয়া। যদিও কিমের দাবি এখনও করোনা ছুঁতেই পারেনি উত্তর কোরিয়াকে। সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করেই সামরিক শক্তি প্রদর্শনের জন্য আয়োজিত উত্তর কোরিয়ার এদিনের বিশালকার সামরিক কুচকাওয়াজ মঞ্চে দাঁড়িয়েই এ জন্য একাধিকবার সেনার প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করতে দেখা যায় উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধানকে। যদিও সেনা আধিকারিক সহ সেনা-জওয়ানদের কাউকেই এদিন মাস্ক পড়তে দেখা যায়নি।

English summary
North Korean leader Kim Jong Un thanks troops for halting Corona epidemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X