• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা গ্রাসে মার্কিন মুলুক, মেমোরিয়াল ডে-তে আরও বাড়ল বিষাদের ছোঁয়া

  • |

করোনা সংক্রমণের জেরে এবার মেমোরিয়াল ডে-তেও বিষাদের ছোঁয়া। সেনাবাহিনীতে কর্মরত অবস্থায় মারা যাওয়া সামরিক কর্মীদের সম্মান জানাতে ও শোক জ্ঞাপনের উদ্দেশ্যে দীর্ঘদিন ধরেই মার্কিন মুলুকে মেমোরিয়াল ডে পালন করা হয়। কিন্তু করোনা সংক্রমণের জেরে সোমবার তা অনেকটাই ম্লান। এইদিন জাতীয় ছুটি থাকে,কিন্তু লকডাউন পরিস্থিতিতে এই ছুটি আর আলাদা করে গুরুত্ব রাখতে পারেনি।

করোনায় মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যু প্রায় ১ লক্ষ মানুষের

করোনায় মার্কিন যুক্তরাষ্ট্রে মৃত্যু প্রায় ১ লক্ষ মানুষের

স্মৃতি-দিবসে সেনাবাহিনীদের প্রতি শ্রদ্ধা জানানোর সমস্ত অনুষ্ঠান বাতিল হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রমেই খারাপ হচ্ছে করোনা পরিস্থিতি। ইতিমধ্যেই, দেশের প্রায় ১ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছে করোনার প্রাদুর্ভাবের জেরে। শোকের আবহ যেন ক্রমেই গাঢ় হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

দীর্ঘদিনে ঐতিহ্যে ছেদ

দীর্ঘদিনে ঐতিহ্যে ছেদ

বর্তমানে মে মাসের শেষ সোমবার এই দিনটি পালন করা হয়। এর আগে ১৮৬৮ থেকে ১৯৭০ পর্যন্ত ৩০শে মে এইদিনটি পালন করা হত। প্রতিবছরেই এইদিনে শহীদ সেনাদের স্মরণ করে পতাকা উত্তোলন, কুচকাওয়াজ করা হয়। এমনকি এই দিনের মাধ্যমেই গ্রীষ্মের আনুষ্ঠানিক সূচনা করা হয় মার্কিন যুক্তরাষ্ট্রে।। কিন্তু এবার এই প্রাণঘাতী ভাইরাসের জেরে ছেদ পড়ল ঐতিহ্যেও। কোথাও কোথাও অনলাইনেই পালিত হল মেমোরিয়াল ডে।

আর্লিংটন কবরস্থানে সৈনিকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করলেন ট্রাম্প

আর্লিংটন কবরস্থানে সৈনিকের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করলেন ট্রাম্প

এদিন ভার্জিনিয়ার ওয়াশিংটনের বাইরে আর্লিংটন জাতীয় কবরস্থানে মেমোরিয়াল ডে-তে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেনাবাহিনীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে অংশ নেন। অন্যদিকে, ভিয়েতনাম ভেটেরান্স মেমোরিয়ালেও কোনোরকমে পালন হয়েছে মেমোরিয়াল ডে। প্রত্যেকের মুখেই ছিল মাস্ক, এবং বজায় ছিল সামাজিক দূরত্ব।

করোনায় কাহিল মার্কিন যুক্তরাষ্ট্র

করোনায় কাহিল মার্কিন যুক্তরাষ্ট্র

আমেরিকার মত দেশও কার্যত ছারখার হয়ে গেছে করোনার জেরে। মার্কিন যুক্তরাষ্ট্রে গত একদিনে মৃত্যু হয়েছে ৫০৫ জনের। একদিনে নতুন করে আক্রান্ত প্রায় ১৯ হাজারের বেশি মানুষ। সোমবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬ হাজার ২২৬ জন এবং মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৮০৫ জনের। সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৬৭০ জন।

আমফান তান্ডবের পর এলাকা পরিদর্শনে মিমি চক্রবর্তী

লকডাউন ৫.০ : করোনা প্রকোপ বাড়তেই বিশেষ বৈঠক মন্ত্রীদের! কী সিদ্ধান্তে পৌঁছাল কেন্দ্র?

English summary
coronavirus caused more grief on memorial day in america
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X