• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের বাইরে করোনা ভাইরাস ছড়াচ্ছে ১৭ গুণ দ্রুত হারে! সতর্ক করছে WHO

  • |

এশিয়া পেরিয়ে এবার ইউরোপে ছড়াতে শুরু করেছে করোনা ভাইরাসের আতঙ্ক। চিনের পরই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার বিচারে সবচেয়ে এগিয়ে রয়েছে ইরান। আর তারপরেই ইউরোপের ইতালি। সবমিলিয়ে গোটা বিশ্বে ক্রমাগত আতঙ্ক গ্রাস করছে করোনা ভাইরাস নিয়ে। এরই মধ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থা হু জারি করেছে সতর্কতা।

 করোনার লক্ষণ

করোনার লক্ষণ

চিনের উহানকে কার্যত গ্রাস করে ফেলতে শুরু করেছে করোনা ভাইরাসের আতঙ্ক। আর এবার গোটা বিশ্বের প্রায় ৮০ টি দেশে ছড়াতে শুরু করেছে এই করোনা ভাইরাস। কোভিড ১৯নামের এই ভাইরাসের মূল লক্ষণ হল জ্বর, সর্দ ভাব, ঠান্ডা লাগা ও শ্বাসকষ্ট। সঙ্গে ডাইরিয়ার উপসর্গও দেখা দিতে পারে।

 ১৭ গুণ বেশি দ্রুততার সঙ্গে এগোচ্ছে করোনা!

১৭ গুণ বেশি দ্রুততার সঙ্গে এগোচ্ছে করোনা!

এদিকে বিশ্বস্বাস্থ্য সংস্থা হু করোনার এই মৃত্যু মিছিল ঘিরে জরুরি অবস্থা জারি করার পর এদিন আরও একটি সতর্কবার্তা দিয়েছে।তারা জানিয়েছে, চিনের বাইরে এই করোনা ভাইরাস ১৭ গুণ বেশি দ্রুত হারে ছড়িয়ে পড়ছে। ফলে সতর্কতা অবশ্যই জরুরি।

 ভারতে আক্রান্ত ৩০

ভারতে আক্রান্ত ৩০

ক্রমেই এই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে ভারতে। একের পর আক্রমনের ঘটনায় মোট ৩০ জন আক্রান্ত হয়েছেন বলে খবর। দিল্লি, তেলাঙ্গানা, গাজিয়াবাদ,লখনউয়ের মতো জায়গায় এই ঘটনার জেরে হাসপাতালের আইসোলেশনে রয়েছেন ৩০ জন।

 চিনে নতুন করে মৃত্যু ৩০ জনের

চিনে নতুন করে মৃত্যু ৩০ জনের

করোনা আক্রমণের জেরে চিন থেকে মৃত্যু সংবাদ ক্রমাগত আসছে। নতুন করে সেদেশে ৩০ জনের মৃত্যু হয়েছে বলে খবর। শুক্রবার এই মৃত্যু সংবাদের কথা জানিয়েছে বেজিং। এরপর ১৬ জনের দেহে সেদেশে নতুন করে এই ভাইরাস পাওয়া গিয়েছে। এপর্যন্ত চিনে ৩,০৪২ জনের মৃত্যু হয়েছে করোনা ভাইরাসের জেরে।

ইতালিতে মৃত ১৪৩ জন

ইতালিতে মৃত ১৪৩ জন

করোনা ভাইরাসের জেরে ইতালিতে মৃত্যু হয়েছে এপর্যন্ত ১৪৩ জনের। ইউরোপ জুড়ে এই ঘটনা নিয়ে আতঙ্ক দানা বেঁধেছে। জাপানেও এই দাপট বাড়তে শুরু করেছে বলে খবর।

English summary
Coronavirus cases are Spreading 17 Times Faster Outside China, says WHO.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X