• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস ছড়াচ্ছে আমেরিকাতেও! মৃতের সংখ্যা বাড়তেই জরুরি অবস্থা জারি এই মার্কিন রাজ্যে

গতমাসের শেষ লগ্নে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায় আমেরিকায়। পঞ্চাশোর্ধ্ব এক মহিলা করোনা ভাইরাসে মারা গিয়েছেন বলে জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। এর পর গত এক সপ্তাহেরও কম সময়ে সেদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েছে। এই পরিস্থিতিতে আমেরিকার পশ্চিম তটের ক্যালিফোর্নিয়া রাজ্যে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

ক্যালিফোর্নিয়ায় জারি জরুরি অবস্থা

ক্যালিফোর্নিয়ায় জারি জরুরি অবস্থা

জানা গিয়েছে ক্যালিফোর্নিয়ার প্লেসার কাউন্টিতে এক ব্যক্তি এই ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন সম্প্রতি। তিনি এক ক্রুজ জাহাজে করে ক্যালিফোর্নিয়ায় এসেছিলেন। পাশাপাশি মারা যাওয়ার আগে তিনি একটি ব্যস্ত রেঁস্তোরাতেও খাবার খান বলে জানা গিয়েছে। যার জেরে বেড়েছে আতঙ্ক। এই ভাইরাস যাতে ক্যালিফোর্নিয়ায় আর ছড়িয়ে না পরে তাই এই জরুরি অবস্থা জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমেরিকায় ১৫৭ জন আক্রান্ত করোনায়

আমেরিকায় ১৫৭ জন আক্রান্ত করোনায়

এদিকে আমেরিকায় মোট ১৫৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত বলে জানা যাচ্ছে। এদের মধ্যে ক্যালিফোর্নিয়া রাজ্যে রয়েছেন বেশ কয়েকজন আক্রান্ত। এছাড়া জনবহুল নিউ ইয়র্ক রাজ্যেও এই সংক্রমণে আক্রান্ত হয়েছেন ১০ জনের বেশি। এই পরিস্থিতিতে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে মার্কিন সরকার। কোরোনা ভাইরাসে মৃত্যুর পরেই বিদেশ সফরে নির্দেশিকা জারি করে আমেরিকা। বিশেষ করে ইরান, ইতালি এবং দক্ষিণ কোরিয়া সফরে নিষেধাজ্ঞা জারি করা হয়। পরবর্তীতে সেই নিষেধাজ্ঞার তালিকায় ঢুকেছে আরও বেশ কয়েকটি দেশ।

সিঅ্যাটেলে কোরনা সংক্রমণে মৃত ৯

সিঅ্যাটেলে কোরনা সংক্রমণে মৃত ৯

আমেরিকার সব থেকে ক্ষতিগ্রস্থ শহর অবশ্য সিঅ্যাটেল। সেখানে এই সংক্রমণে ৯ জন মারা গিয়েছেন এখনও পর্যন্ত। সিঅ্যাটেলের কাছের এক কাউন্টিতেও মৃত্যু হয়েছে আরও একজনের। সব মিলিয়ে সেখানে অবস্থি বেশ আশঙ্কাজনক।

করোনা রুখতে বিপুল অর্থ বরাদ্দ আমেরিকায়

করোনা রুখতে বিপুল অর্থ বরাদ্দ আমেরিকায়

এদিকে করোনা ভাইরাস রুখতে বিপুল অর্থ বরাদ্দের কথা ঘোষণা করেছে মার্কিন পার্লামেন্ট। জানা গিয়েছে মোট ৮.৩ বিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছে এই সংক্রমণ রুখতে।

English summary
coronavirus-california declares state emergency as death toll rises in usa
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X