• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার দংশনে আমেরিকা বেহাল, ৬ লক্ষ ছাড়াল আক্রান্ত, মৃত্যু ছাড়াল ২৫ হাজার

আমে্রিকায় করোনা ভাইরাসের থাবা ক্রমেই ভীতিদায়ক হয়ে যাচ্ছে। মঙ্গলবার করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৬ লক্ষ। মৃতের সংখ্যাও বাড়ছে হু হু করে। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে আমেরিকায় মৃত্যু হয়েছে ২৫ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে শুধু নিউ ইয়র্কেই মৃত্যু হয়েছে প্রায় ১১ হাজার মানুষের।

করোনার দংশনে আমেরিকা, ৬ লক্ষ ছাড়াল আক্রান্ত, মৃত ২৫ হাজার

এদিন এখন পর্যন্ত আমেরিকায় মৃত্যু হয়েছে ১৫০০-রও বেশি মানুষের। কিছুতেই করোনার দংশন থেকে জীবন বাঁচাতে পারছে না আমেরিকা। প্রতিদিনই হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন। আমেরিকার নিউইয়র্ক সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত। সেখানে এদিনই মৃত্যু হয়েছে সাতশোরও বেশি মানুষের।

আক্রান্তের সংখ্যায় আমেরিকার ধারেকাছে কোনও দেশ নেই। শুধু আমেরিকাতেই আক্রান্ত ৬ লক্ষের উপর। স্পেনে ১ লক্ষ ৭২ হাজার, ইতালিতে ১ লক্ষ ৬২ হাজার, ফ্রান্সে আক্রান্ত ১ লক্ষ ৪৩ হাজার এবং জার্মানিতে করোনা আক্রান্ত ১ লক্ষ ৩১ হাজার।

আমেরিকা ছাড়াও ইতালিতে মৃতের সংখ্যা বেড়েছে তাৎপর্যপূর্ণভাবে। ইতালিতে মৃত্যু হয়েছে ২১ হাজারের বেশি, স্পেনে মৃত্যু হয়েছে ১৮ হাজারের বেশি। ফ্রান্সে মৃত প্রায় ১৬ হাজার। ব্রিটেনও মৃতের সংখ্যায় ১২ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। জার্মানিতে আক্রান্ত লক্ষ ছাড়ালেও মৃত্যু তিন হাজারের একটু বেশি।

চিনের উহান থেকে শুরু হয়েছে এই মারণ ভাইরাসের প্রাদুর্ভাব। সেখানে ৮২ হাজার ২৪৯ জন আক্রন্ত হয়েছেন। তার মধ্যে মৃত্যু হয়েছে ৩৩৪১ জনের। এদিন চিনে আক্রান্ত হয়েছেন ৮৯ জন। কেউ মারা যায়নি। ইতিমধ্যে চিনকে ইতিমধ্যে ছাপিয়ে গিয়েছে আমেরিকা, ইতালি, স্পেন, ফ্রান্স, জার্মানি ও ব্রিটেনও।

English summary
Coronavirus affected almost six lacs in America and death toll already crosses 25 thousands.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X