• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ১ লক্ষ, কোভিড–১৯–এ বিশ্বের পঞ্চম স্থানে উঠে এল রাশিয়া

বিশ্বজুড়ে করোনা ত্রাসের তালিকায় এবার নতুন করে যুক্ত হল রাশিয়ার নাম। প্রতিদিন এই দেশে নতুন করে সংক্রমণের সংখ্যা বেড়ে চলেছে। বৃহস্পতিবার পর্যন্ত রাশিয়ায় করোনা ভাইরাসের সংখ্যা গিয়ে পৌঁছালো ১৭৭,১৬০–তে। বিশ্বের মধ্যে নথিভুক্ত করোনা কেসের মধ্যে সর্বোচ্চ পঞ্চম স্থানে উঠে এল রাশিয়া, যা জার্মানি বা ফ্রান্সকেও পিছনে ফেলে দিয়েছে।

রাশিয়ায় একরাতে মৃত্যু ৮৮ জনের

রাশিয়ায় একরাতে মৃত্যু ৮৮ জনের

করোনা ভাইরাসের জন্য গঠিত টাস্কফোর্স বৃহস্পতিবার জানিয়েছে যে শেষ ২৪ ঘণ্টায় এই দেশে লাফিয়ে নোভেল করোনা ভাইরাস সংক্রমণ বেড়েছে ১১,২৩১টি। অর্ধেকেরও বেশি কেস ও মৃত্যু দেখা গিয়েছে মস্কোতে। করোনার উৎসকেন্দ্র হিসাবে পরিচিত এই শহরে একরাতের মধ্যে ৬,৭০৩টি নতুন কেস সামনে এসেছে। টাস্কফোর্স জানিয়েছে, সরকারিভাবে রাশিয়ার মৃত্যুর হার অনেক দেশের চেয়ে কমই ছিল কিন্তু একরাতের মধ্যে ৮৮ জনের মৃত্যুর ফলে তা বেড়ে দাঁড়িয়েছে ১,৬২৫ জনে।

টেস্ট বেড়েছে তাই বাড়ছে করোনা কেস

টেস্ট বেড়েছে তাই বাড়ছে করোনা কেস

মস্কোর মেয়র সেরগেই সোবায়ানিন বুধবার জানিয়েছেন রাজধানী মস্কোতে নিশ্চিত কেসের সংখ্যা বেড়ে যাওয়ার কারণই হল কর্তৃপক্ষ করোনা টেস্ট করা বাড়িয়ে দিয়েছে এবং কিছু কিছু জায়গায় পরিস্থিতি স্থিতিশীল। রাশিয়া সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে এই দেশে ৪.‌৮ মিলিয়ন করোনা ভাইরাস টেস্ট করা হয়েছে এখনও পর্যন্ত।

১২ মে–এর পর লকডাউন শিথিল করা হবে

১২ মে–এর পর লকডাউন শিথিল করা হবে

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুটিন বুধবার সোবায়ানিনের ১২ মে-এর পর লকডাউনের কড়াকড়ি আলগা করার পরিকল্পনাকে সমর্থন করেন এবং বেশ কিছু শিল্প-বাণিজ্যকে কাজ শুরু করার অনুমতি দেন। মস্কো ও অন্যান্য রাশিয়ার প্রদেশগুলি ছ'‌সপ্তাহের লকডাউন চলছে। রাজধানী মস্কোর বাসিন্দাদের বলা হয়েছে দরকারি পরিস্থিতি ছাড়া, যেমন খাবার বা ওষুধ কেনা, কেউ বাইরে বেরোবে না। সরকারি বা ব্যক্তিগত যানে করে কোথাও যাওয়ার আগে অবশ্যই সরকারি অনুমতির প্রয়োজন।

সরকার মৃত্যু তথ্য গোপন করছে

সরকার মৃত্যু তথ্য গোপন করছে

রাশিয়ায় তুলনামূলকভাবে কম মৃত্যুর হার কিছু সমালোচককে দেশের সরকারের নিন্দা করতে উৎসাহিত করে। তাদের মতে করোনা ভাইরাসে মৃত্যুগুলিকে চিহ্নিত করতে না পেরে সরকার মৃত্যুর আসল তথ্য গোপন করে যাচ্ছে। যদিও সরকার এই অভিযোগ অস্বীকার করে জানিয়েছে অন্যান্য দেশে সংক্রমণ হওয়ার অনেক পরে রাশিয়াতে করোনা উপদ্রব শুরু হয়। যার জন্য এই মহামারি রোধে রাশিয়া যথেষ্ট প্রস্তুত। যদিও আমেরিকার জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে করোনা কেসে পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া।

এবার ভারতীয় জাদুঘরে করোনার থাবা, আক্রান্ত সিআইএসএফ আধিকারিকের মৃত্যু

ওড়িশা সরকারকে রথ তৈরি নিয়ে কী নির্দেশ পাঠাল কেন্দ্র, আদৌ হবে রথযাত্রা?

English summary
More than half of all cases and deaths are in Moscow, the epicentre of Russia's outbreak, which on Thursday reported a record overnight increase of 6,703 new cases.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X