• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিয়ের অনুষ্ঠান থেকে মারাত্মকভাবে করোনা সংক্রমণ ছড়াল আমেরিকার এই গ্রামে

উত্তর–পূর্ব আমেরিকার গ্রামীণ এলাকায় একটি বিয়ের অনুষ্ঠান থেকে করোনা ভাইরাস দ্রুতবেগে ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে এই মারণ রোগের কবলে সাতজন মারা গিয়েছে ও ১৭৭ জন আক্রান্ত হয়েছে। নতুন করে এই সংক্রমণ হওয়ার পর আতঙ্ক ছড়িয়েছে মারাত্মকভাবে এবং ওই এলাকায় মহামারি ফের ছড়াতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

বিয়ের অনুষ্ঠান থেকে মারাত্মকভাবে করোনা সংক্রমণ ছড়াল আমেরিকার এই গ্রামে

জানা গিয়েছে, অগাস্টের প্রথম দিকে এই গ্রামের এক বিয়ের অনুষ্ঠানে ৬৫ জনের সমাগম হয়েছিল। যেখানে সরকারিভাবে ৫০ জন যোগ দিতে পারবে বলে জানা গিয়েছে। চার্চে হওয়া এই বিয়ের অনুষ্ঠানের পর বিগ মুস ইনে রিসেপশন পার্টি হয়। এই দুই জায়গা মিলিনোকেটের খুব কাছে, যার জনসংখ্যা মাত্র ৪ হাজার জন। ১০ দিন পর এই বিয়ের সঙ্গে যোগ রয়েছে এমন ২৪ জনর শরীরে কোভিড–১৯ পজিটিভ পাওয়া যায়। এ বিষয়ে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (‌সিডিসি)‌ এর তদন্ত করছে। এই কেন্দ্রের স্থানীয় ডিরেক্টর নীরভ শাহ বৃহস্পতিবার জানিয়েছেন যে সাতজন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তাঁরা আসলে ওই বিয়েতে যোগ দিয়েছিলেন।

বিয়ের সঙ্গে যোগ রয়েছে এমন সংস্পর্শে আসা ব্যক্তিদের খোঁজ চলছে এবং রাজ্যের বেশ কিছু হটস্পট এলাকাও তৈরি হয়ে গিয়েছে ইতিমধ্যে। যার মধ্যে ৩৭০ কিমি দূরে অবস্থিত এক সংশোধনাগারে ৮০ জনের বেশি বন্দি করোনা আক্রান্ত। জানা গিয়েছে সংশোধনাগারের নিরাপত্তারক্ষী ওই বিয়েতে যোগ দিয়েছিলেন। এছাড়াও একই এলাকায় অবস্থিত বাপ্টিস্ট চার্চের ১০ জন করোনা আক্রান্ত হয়েছে, ওই এলাকায় ১০০ মাইল দূরে অবস্থিত এক হাসপাতালে ৩৯ জন আক্রান্ত ও ছ’‌জন মারা গিয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে যে করোনা প্রকোপ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে মিলিনোকেট শহর বন্ধ করে দেওয়া হয়। এই এলাকার অনেকেই বিয়ের অনুষ্ঠান আয়োজনকারীদের ওপর রেগে গিয়েছেন। প্রশাসনের পক্ষ থেকে ওই আয়োজকের লাইসেন্স বাতিল করে দেওয়া হয়। প্রশাসনের পক্ষ থেকে বাসিন্দাদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Positive Story : মুর্শিদাবাদঃ ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে সামসেরগঞ্জের চাচন্ডো বাসুদেবপুর হাইস্কুল

করোনা সংক্রমণের বাড়বাড়ন্তে দেশের অর্থনীতি ঠেকবে কোন তলানিতে? তথ্য প্রকাশে বাড়ছে আতঙ্ক

English summary
corona infection spread from the wedding ceremony to this us village
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X