• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দু'দিনেই আরও ভয়ঙ্কর চেহারা নিতে চলেছে ওমিক্রন, আশঙ্কায় ব্রিটেন

Google Oneindia Bengali News

বিজ্ঞানীরা কিছুতেই ওমিক্রন নিয়ে উদ্বেগ কাটিয়ে উঠতে পারছেন না। আর করোনার এই নয়া প্রজাতির দ্রুত বিস্তারের জন্য যুক্তরাজ্যে করোনায় মৃত্যুর বাড়তে পারে বলে জানালেন স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ। পাশাপাশি তিনি জানান, ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়তে পারে।


Positive Story : নিম্নমুখী করোনা গ্রাফ , কমছে মৃত্যুও
নয়া স্ট্রেন নিয়ে স্বাস্থ্য সচিব কি বললেন

নয়া স্ট্রেন নিয়ে স্বাস্থ্য সচিব কি বললেন

ওমিক্রন নিয়ে জাভিদ বলেন, এই নয়া রূপটি লন্ডনের সমস্ত কোভিড সংক্রমণের ৪৪ শতাংশের জন্য দায়ী। ৪৮ ঘন্টার মধ্যে শহরে এই স্ট্রেন প্রভাবশালী স্ট্রেন হয়ে উঠবে বলে দাবি করেন তিনি।পাশাপাশি তিনি এও বলেন, যুক্তরাজ্য এখন পর্যন্ত ৪,৭১৩ কেসের খোঁজ মিলেছে। ইউকে হেলথ সিকিউরিটি এজেন্সির অনুমান, প্রতিদিন প্রায় ২ লাখ নতুন কেসের সন্ধান মিলছে।

 ওমিক্রনে আক্রান্ত হয়ে ইংল্যান্ডের হাসপাতালে কতজন ভর্তি?

ওমিক্রনে আক্রান্ত হয়ে ইংল্যান্ডের হাসপাতালে কতজন ভর্তি?

এখন ইংল্যান্ডে ১০ জন হাসপাতালে ভর্তি আছে। যারা সবাই ওমিক্রনে আক্রান্ত। যদি এভাবে চলতে থাকে তাহলে আগামী সপ্তাহে ওমিক্রনের কেসের সংখ্যা অনেকটাই বাড়বে বলে জানান সাজিদ জাভিদ। তিনি বলেন, যারা হাসপাতালে ভর্তি হয়েছে তাদের প্রত্যেকের বয়স ১৮ থেকে ৮৫ এর মধ্যে। যারা সকলেই করোনার দুটি ভ্যাকসিন নিয়েছেন। ২ সপ্তাহে নাটকীয় বৃদ্ধি পেতে পারে ওমিক্রনে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ও মৃত্যু। স্বাস্থ্যব্যবস্থাকে তৈরি থাকতে বললেন UKএর স্বাস্থ্য সচিব।

ন্যাশনাল হেলথ সার্ভিস নয়া স্ট্রেন নিয়ে কি মত প্রকাশ করলেন

ন্যাশনাল হেলথ সার্ভিস নয়া স্ট্রেন নিয়ে কি মত প্রকাশ করলেন

যুক্তরাজ্যের স্বাস্থ্য পরিষেবা (ন্যাশনাল হেলথ সার্ভিস) "জরুরি প্রস্তুতির সর্বোচ্চ স্তরে" ফিরে আসবে বলে সূত্র মারফত জানা গিয়েছে। যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের সংখ্যা বাড়ছে। সেই সঙ্গে বাড়ছে ভ্যাকসিনের সংখ্যাও। স্বাস্থ্য সচিব জানান, জাতীয় সতর্কতা স্তরকে আরও বাড়ানো দরকার। পাশাপাশি সবাইকে সচেতন থাকারও পরামর্শ দেন তিনি।

WHO কি বললেন

WHO কি বললেন

United Kingdom (UK) প্রথম ওমিক্রনে এক ব্যক্তির মৃত্যু ঘটনা নিশ্চিত করে। তারপর তার করোনার টিকা দেওয়ায় ব্যাপারে আরও সতর্ক হয়ে যায়। যখন প্রথম মৃত্যুর খবর আসে তখন চিকিৎসা বিশেষজ্ঞরা বিশ্বব্যাপী ওমিক্রন দ্বারা সৃষ্ট বিপদের কথা তুলে ধরেন। WHO এই সম্পর্কে বার্তা দেন। তারা বলেন, ডেল্টা ভাইরাসের থেকে এই ওমিক্রনের বেশী ঝুঁকিপূর্ণ।

ওমিক্রনে প্রথম মৃত্যু ব্রিটেনে- বরিস জনসন

ওমিক্রনে প্রথম মৃত্যু ব্রিটেনে- বরিস জনসন

ওমিক্রনে প্রথম মৃত্যু ব্রিটেনে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন এমনটাই জানালেন। UK সরকার বুস্টার ডোজের ব্যাপারে একটি দ্রুত প্রোগ্রাম পরিচালনার পরিকল্পনা ঘোষণা করেছে। ফাইজার এবং বায়োটেক গত সপ্তাহে ওমিক্রনের বিরুদ্ধে লড়াই করার জন্য তাদের তিনটি ভ্যাকসিনের পরামর্শ দিয়েছে। পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে এমন দেশগুলি তাদের নাগরিকদের তৃতীয়বার নিতে উত্সাহিত করেছে।

ভারতে ৪৯ টি ওমিক্রন কেসের খোঁজ

ভারতে ৪৯ টি ওমিক্রন কেসের খোঁজ

ভারতে ৪৯ টি ওমিক্রন কোভিড কেস রিপোর্ট করেছে । সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ভ্যাকসিনের স্টক থাকা সত্ত্বেও এখনও একটি বুস্টার ডোজ সুপারিশ করতে পারেনি। গত সপ্তাহে জাতীয় ওষুধ কর্তৃপক্ষের একটি প্যানেল স্থানীয় ক্লিনিকাল ট্রায়াল ডেটা এবং একটি প্রস্তাবের পাশাপাশি বুস্টার ডোজ অনুমোদন চাওয়া হয়েছিল। সূত্র মারফত জানা গিয়েছে, এই কঠিন পরিস্থিতিতে ওমিক্রনের আরও একটি প্রজাতির সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা। যাকে এখনও শনাক্ত করা বেশ কঠিন। ইতিমধ্যে দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও কানাডায় এর খোঁজ মিলেছে।

English summary
concerns about omicron in britain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion