India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইমরান খান সরকারের পতন, দেশের সেনার বিরুদ্ধে ‘‌চৌকিদার চোর হ্যায়’‌ স্লোগান পিটিআইয়ের

Google Oneindia Bengali News

রাজনীতির ২২ গজে নিজেকে টিকিয়ে রাখতে ব্যর্থ হলেন ইমরান খান। বেশ কয়েকদিন ধরে চলা টানাপোড়েনের পর শনিবার মধ্যরাতে চূড়ান্ত নাটকের মধ্য দিয়ে পাকিস্তানে পতন হল ইমরান খান সরকারের। এরই মাঝে রবিবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে তেহরিক–ই–ইনসাফ (‌পিটিআই)‌ নেতা রশিদ আহমেদের জনসভায় '‌চৌকিদার চোর হ্যায়’‌ স্লোগান শোনা যায়।

ইমরান খান সরকারের পতন, দেশের সেনার বিরুদ্ধে ‘‌চৌকিদার চোর হ্যায়’‌ স্লোগান পিটিআইয়ের

জানা গিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসাবে ইমরান খানের গদিচ্যুত হওয়ার বিরুদ্ধে সমাবেশে বক্তৃতা করছিলেন রশিদ আহমেদ। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাল হাভেলিতে এই জনসভায় উপস্থিত ছিলেন হাজার হাজার মানুষ। স্লোগান তুলে জনসভায় থাকা মানুষ সেনাকে '‌চৌকিদার’‌ বলে অভিহিত করেন এবং তাদের '‌চোর’‌ বলেন, যারা ইমরান খানের শাসন ব্যবস্থাকে '‌চুরি’‌ করেছে। প্রসঙ্গত, শনিবার মধ্যরাতে পাক সংসদে ১৭৪ জন সাংসদ ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন।

তবে এই জনসভার এক ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে পাকিস্তানের প্রাক্তন অভ্যন্তরীণ মন্ত্রী শেখ রশিদ দেশের সেনা বাহিনীর বিরুদ্ধে প্রতিবাদকারীদের স্লোগান দেওয়া থেকে বিরত রাখার চেষ্টা করছেন। তাঁকে ভিডিওতে বলতে শোনা গিয়েছে, '‌স্লোগান দেবেন না.‌.‌.‌ আমরা শান্তিপূর্ণ লড়াই করব।’‌ ন্যাশনাল অ্যাসেম্বলির মধ্যরাতের সিদ্ধান্তকে সামনে রেখে শেখ রশিদ বলেন, '‌যদি নিজেদের দেশকে বাঁচাতে হয় তবে রাতের অন্ধকারে নয় বরং দিবালোকে সিদ্ধান্ত নেওয়া উচিত।’‌ তিনি আরও বলেন, '‌২৯ এপ্রিল ইদ রয়েছে। লাল হাভেলি থেকে আমাদের জেল ভরো আন্দোলন শুরু হবে তাই প্রস্তুত থাকুন। আমি নিজে এটা করাচি থেকে শুরু করব।’‌ শেখ রশিদ এর সঙ্গে আরও যোগ করে বলেন, '‌সমস্ত সিন্ধিদের বলবে যে তারা (তখন বিরোধী দল) চোর, ডাকাত এবং ছিনতাইবাজ।’‌

ভারত-সেরা বাংলার খড়গপুর আইআইটি জগৎসভায় শ্রেষ্ঠ আসনে, পিছিয়ে নেই যাদবপুরওভারত-সেরা বাংলার খড়গপুর আইআইটি জগৎসভায় শ্রেষ্ঠ আসনে, পিছিয়ে নেই যাদবপুরও

দেশের ন্যাশনাল অ্যাসেম্বলিতে শনিবার মধ্যরাতে ইমরান খান শাসিত পিটিআই সরকারের পতনের জন্য অনাস্থা ভোট শুরু হয়। যেখানে ১৭৪ জন সদস্য ইমরান খানের সরকার পতনের পক্ষে ভোট দেন। এরপরই রবিবার পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ দলের পক্ষ থেকে দেশের একাধিক জায়গায় মিছিল বের করা হয় দলের চেয়ারম্যান ইমরান খানের সরকারকে ফেলে দেওয়ার বিরুদ্ধে।

নতুন প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য ন্যাশনাল অ্যাসেম্বলীতে অধিবেশন এখন সোমবার বেলা ২টোয় অনুষ্ঠিত হবে, পূর্বের সকা ১১টার সময়সূচির পরিবর্তে। দেশের প্রধানমন্ত্রীর মনোনয়নের তালিকায় রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফ ও পিটিআই–এর শাহ মাহমুদ কুরেশি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করা করছেন দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চলেছেন শেহবাজ শরিফ।

English summary
chowkidar chor hai slogan raised against pakistans army after imran khan govt fall
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X