• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিবাদ মেটাতে বড় জয় মোদী সরকারের! লাদাখ সীমান্ত থেকে সেনা প্রত্যাহার শুরু চিনের

বিগত একমাস ধরে চলছে লাদাখ সীমান্তে ভারত ও চিনের মধ্যকার উত্তপ্ত পরিস্থিতি। এই আবহে পরিস্থিতি স্বাভাবিক করতে এদিন দুই দেশের মধ্যে অনুষ্ঠিত হয় লেফটেন্যান্ট জেনারেল স্তরের বৈঠক। প্রথমে আটটায় সেই বৈঠক শুরু হওযার কথা থাকলেও পরে গিয়ে তা শুরু হয় দুপুর দুটোয়।

বৈঠক শেষে লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিং ফিরে আসেন

বৈঠক শেষে লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিং ফিরে আসেন

পূর্ব লাদাখের চুষুল সেক্টরের বিপরীতে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার ধারে মলদো বর্ডার পারসোনাল মিটিং পয়েন্টে আলোচনা সভা হলেও তা সমাধান হল না পুরো মাত্রায়। বৈঠক শেষে লেফটেন্যান্ট জেনারেল হরিন্দর সিংয়ের নেতৃত্বে ভারতীয় প্রতিনিধি দল ফিরে আসে লেহতে।

ড্রিল সম্পন্ন করে চিন

ড্রিল সম্পন্ন করে চিন

এদিকে এরই মধ্যে ফের নিজেদের সেনা নিয়ে ড্রিল সম্পন্ন করে চিন যার জেরে সীমান্তে ফের পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায় সোমবার। জানা গিয়েছে যুদ্ধের প্রস্তুতি হিসাবে এই ড্রিল করে তারা। এই ড্রিলের আকরের জেরে ভারতীয় সেনাও তৎপর হয়েছে। তবে আলোচনা চলাকালীন এরকম ঘটনায় বিচলিত ভারতও। তবে প্রস্তুতি সারা হচ্ছে ভারতের তরফেও।

পিছু হটল চিন

পিছু হটল চিন

তবে একদিনের মাথাতেই পিছু হটল চিন। লাদাখ সীমান্ত থেকে বেজিং সেনা প্রত্যাহারের প্রক্রিয়া শুরু করেছে বলে জানা গিয়েছে। পরিস্থিতি শান্ত করতে ভারতের তরফেও সেনা কমানো হচ্ছে সীমান্ত থেকে। তবে গত এখ মাসের এই অশান্ত পরিস্থিতিতে ভারতে মেপে নিতে চিনের সুবিধে হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই পরিস্থিতি স্বাভাবিক

দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই পরিস্থিতি স্বাভাবিক

এর আগে রাজনাথ সিং জানিয়েছিলেন, একমাত্র দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই পরিস্থিতি স্বাভাবিক করা যেতে পারে ভারত চিন সীমান্তে। ভারত চিনরাকালিনই শান্তির পক্ষে বলে একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানানো হয়েছে।

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল

করোনা সংক্রমিত হয়ে দিল্লির হাসপাতালে ভর্তি বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

English summary
chinese troops being withdrawn from ladakh border as a big diplomatic win to india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X