• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনে জিনপিংএর বিরুদ্ধে মুখ খুললেই কণ্ঠরোধের পদক্ষেপ গৃহিত হচ্ছে! বেজিং-র নয়া রাজনীতি

  • |

একনায়কতন্ত্রের সমস্ত রকমের গুণ একজোট করে মসনদ দখল করে রয়েছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। এদিকে, দেশে তাঁর বিরুদ্ধে কেউ মুখ খুললেই , সেই ব্যক্তিকে কী করা হচ্ছে , জানলে চমকে উঠতে হয়।

 রাজনৈতিক শত্রু দমন!

রাজনৈতিক শত্রু দমন!

শিংঘুয়া বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক বহুদিন ধরেই প্রেসিডেন্ট শিয়ের বিরোধিতায় মুখর। বারবার তিনি শি জিনপিং য়ের বিরোধিতা করে এসেছেন। কয়েকদিন আগে , সেই অধ্যাপককে বাড়ি থেকে তুলে নিয়ে যায় চিনের সেনা।

 কোন তথ্য ফাঁস করেছেন অধ্যাপক?

কোন তথ্য ফাঁস করেছেন অধ্যাপক?

জানা যায়, আমেরিকায় সদ্য মুক্তি পেয়েছে ওই অধ্যাপকের লেখা একটি বই। যে বইতে প্রেসিডেন্ট হিসাবে শিয়ের কালো অভিসন্ধি তুলে ধরা হয়েছে। এমনকি চিনের কমিউনিস্ট পার্টির একনায়কতন্ত্রকেও খোঁচা দেওয়া হয়েছে সেখানে।

সামাজিক ক্ষোভ দমনে শি

সামাজিক ক্ষোভ দমনে শি

চিনে ক্রমেই সামাজিক ক্ষোভের মুখে শি সরকার। সেখানে বারবার করোনা ঘিরে শি সরকার তোপের মুখে পড়েছেন। আর এবার সেই সামাজিক সমস্যাকে দমন করতে বিশেষ টাস্ক ফোর্সের সাহায্য নিয়ে প্রতিবাদের কণ্ঠ রোধ করতে উদ্যত শি জিনপিং সরকার।

কাটমানি নিয়ে জেপি নাড্ডার বক্তব্যকে সমর্থন দিলীপ ঘোষের
বিদেশী মদতে নজরদারি

বিদেশী মদতে নজরদারি

এর আগে করোনা নিয়ে সামাজিক পরিস্থিতি সামলাতে চিনে টাস্ক ফোর্স গঠন হয়। এবার সেই টাস্ক ফোর্সের সামনে অন্যতম উদ্দেশ্য হল, বিদেশ থেকে কেউ চিনে উস্কানি দিচ্ছে কী না তা দেখা। কারণ করোনা নিয়ে বিশ্ব একঘরে হয়ে যাওয়া চিনের প্রেসিডেন্ট, এবার ঘরের লোকের প্রতিবাদের কণ্ঠকে ভয় পেতে শুরু করেছে।

English summary
Chinese Presidnent Xi's Criricts are silenced amid Ladakh tension, what Beijing's plan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X