• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনাভাইরাস রোগের চিকিৎসায় রত মা, দূর থেকেই মেয়েকে আলিঙ্গন, ভাউরাল ভিডিও

চিনে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় রাতের ঘুম উড়েছে চিকিৎসক–নার্সদের। হাসপাতালেই কাটাতে হচ্ছে অধিকাংশ সময়। এই রোগ এতটাই ছোঁয়াচে যে রোগী তো বটেই একঘরে হয়ে গিয়েছেন স্বাস্থ্য কর্মীরাও। দিনের পর দিন পরিবার ও প্রিয়জনদের থেকে আলাদা থেকে এই রোগের চিকিৎসা করতে হচ্ছে। সম্প্রতি তেমনি এক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এই ভিডিওতে দেখা গিয়েছে, এক নার্স তাঁর মেয়েকে দেখে দূর থেকেই আলিঙ্গন করছে। আবেগঘন এই ভিডিও নেটিজেনদের মন জয় করেছে।

‌করোনাভাইরাস রোগের চিকিৎসায় রত মা, দূর থেকেই মেয়েকে আলিঙ্গন, ভাউরাল ভিডিও

লিউ হাইয়ান চিনের হেনান প্রদেশের ফুগউ পিপল’‌স হসপাতালে গত মাস থেকে এই করোনাভাইরাস রোগীদের চিকিৎসা করে চলেছেন। লিউ তাঁর ন’‌বছরের মেয়ের সঙ্গে ১০ দিন ধরে দেখা করেননি। এরপর ৩১ জানুয়ারি তিনি তাঁর মেয়ে চেং শিওয়েনকে দেখে। যদিও মা–মেয়ের মধ্যে দুরত্ব ছিল, কারণ এই রোগ সংক্রমিত হওয়ায় কোনও সুস্থ কারোর সংস্পর্শে আসা যাবে না। ভিডিওতে দেখা গিয়েছে, চেং তাঁর মা লিউয়ের সঙ্গে দেখা করতে আসেন। প্রত্যেকেই মুখে ও মাথায় প্রতিরোধকারী মাস্ক পরেছে। চেং কাঁদতে কাঁদতে তাঁর মায়ের উদ্দেশ্যে বলে, '‌মা তোমার কথা খুব মনে পড়ছে।’‌ মেয়ের উত্তরে মা বলেন, '‌মা এখন দৈত্যের সঙ্গে যুদ্ধ করছে। ভাইরাসটাকে খতম করে আমি তাড়াতাড়ি বাড়ি ফিরে আসব।’‌ এরপর মা–মেয়ে একে–অপরের সঙ্গে দূর থেকেই আলিঙ্গন করে। কারণ শারীরিকভাবে তাঁরা আলিঙ্গন করতে পারবে না। এরপর নার্স তাঁর মেয়েকে ভালোভাবে থাকতে বলে তাঁর দিকে হাত নেড়ে চলে যান। লিউ তাঁর মেয়েকে আশ্বাস দিয়ে যান করোনাভাইরাসের লড়াইয়ে জয়ী হয়ে তিনি বাড়ি ফিরবেন।

ভিডিও শেষ হওয়ার আগে দেখা যায় চেং তাঁর মায়ের জন্য বাড়ির তৈরি ডাম্পলিং নিয়ে এসেছে টিফিন বক্সে করে। যা চেং রেখে দেয় হাসপাতালের সীমান্তে। লিউ সেখান থেকে টিফিন বক্সটা নিয়ে যায়। আবেগঘন এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই তা ১.‌২৯ মিলিয়ন নেটিজেনের নজরে চলে এসেছে। অনেকেই মা–মেয়ের এই ভালোবাসাকে কুর্নিশ জানিয়ে প্রতিক্রিয়া দিয়েছে।

English summary
chinese nurse gives her daughter air hug video viral
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X