• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুল করছে ভারত! লাদাখ নিয়ে পাল্টা চাপ বেজিংয়ের, কী বলল চিনের বিদেশমন্ত্রক

লাদাখে অশান্তি নিয়ে পাল্টা ভারতের উপর চাপ তৈরি করার কৌশল নিয়েছে বেজিং। চিনের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে দাবি করা হয়েছে , ভারতের উচিত অবিলম্বে লাদাখ নিয়ে ভুল সংশোধন করে নেওয়া। লাদাখে উত্তেজনা কমাতে আবিলম্বে সেনা সরানোর প্রক্রিয়া শুরু করা উচিত ভারতের। পাল্টা চাপ তৈরি করছে চিেনর বিদেশমন্ত্রক।

চিনের পাল্টা চাপ

চিনের পাল্টা চাপ

লাদাখ অশান্তির জন্য ভারতকেই কাঠগড়ায় দাঁড় করাল চিন। চিনের বিদেশমন্ত্রকের পক্ষ থেকে দাবি করা হয়েছে লাদাখে স্থিতাবস্থা বজায় রাখার জন্য ভারতের ভুল সংশোধন করে নেওয়া উচিত। লাদাখে স্থিতাবস্থা ফেরানোর জন্য ভারতের উচিত সেনা সরানোর প্রক্রিয়ায় মন দেওয়া। যেসব জায়গায় উত্তেজনা রয়েছে সেখানে সেখানে শান্তি ফেরানো চেষ্টা করা উচিত ভারতের।

লাদাখ নিয়ে হুঁসিয়ারি

লাদাখ নিয়ে হুঁসিয়ারি

এদিকে ফের সংসদে আজ কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং চিনকে কড়া বার্তা দিয়েছেন। তিনি বলেছেন বিশ্বের কোনও শক্তি লাদাখ সীমান্তে ভারতীয় সেনাকে পেট্রলিং যেতে বিরত রাখতে পারবে না। গতকাল রাজনাথ সিং জানিয়েছিলেন চিন কিছুতেই এলএসি নিয়ন্ত্রণ রেখা মানতে রাজি নয়। যার জন্য সমস্যা বাড়ছে।

স্ট্যাটাস কো নিয়ে বিবাদ

স্ট্যাটাস কো নিয়ে বিবাদ

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সংসদে জানিয়েছে স্ট্যাটাস কো পরিবর্তন করতে মরিয়া হয়ে উঠেছে বেজিং। যার জন্য লাগাতার উস্কানি দিয়ে চলেছে লালফৌজ। ভারত কোনও মূল্যেই লাদাখে চিনের স্ট্যাটাস কো বদল মেনে নেবে না বলে জানিয়েছেন। যদিও ভারত শান্তিপূর্ণ সমাধান চায় বলে জানিয়েছেন তিনি। সেকারণেই বারবার আলোচনা পথে হাঁটছে ভারত।

সেনার পাশে থাকার বার্তা

সেনার পাশে থাকার বার্তা

সংসদে আজ কংগ্রেসের তরফ থেকে সাংসদ আনন্ত শর্মা জানিয়েছেন ভারতীয় সেনার পাশে গোটা দেশ রয়েছে। যদি স্ট্যাটাস কো নিয়ে কিছুতেই চিন সমঝোতার পথে যেতে রাজি না হয় তাহলে সব সাংসদরা ভারতীয় সেনার পদক্ষেপকে সমর্থন জানাবে বলে জানিয়েছেন তিনি।

বাঙালি ভাইবোনেদের মহালয়ার শুভেচ্ছা! মন ছুঁতে বাংলায় বার্তা দিলেন অমিত শাহ

English summary
Chinese foreign ministry says India should react promptly to curb Ladakh border tensions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X