• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৭২ ঘণ্টা পর সন্ধান মিলল অরুণাচল প্রদেশের অপহৃত কিশোরের, চলতি সপ্তাহের মুক্তির ইঙ্গিত চিনা ফৌজের

Google Oneindia Bengali News

অরুণাচল প্রদেশে অপহৃত কিশোরের খোঁজ দিল চিনা বাহিনী। ৭২ ঘণ্টা পর তাঁর খোঁজ মিলেছে। সূত্রের খবর ইতিমধ্যেই প্রটোকল মেনে তার মুক্তির প্রক্রিয়া শুরু হয়েছে। ভারতীয় সেনাবাহিনী হট লাইনে চিনা ফৌজের সঙ্গে কথা বলেছে। গত বৃহস্পতিবার তাঁকে অপহরণ করেছিল চিনা ফৌজ। এই নিয়ে তৃতীয়বার ভারতীয় নাগরিককে অপরণের খোঁজ মিলল।

খোঁজ মিলল অপহৃত যুবকের

খোঁজ মিলল অপহৃত যুবকের

অবশেষে ৭২ ঘণ্টা পর খোঁজ মিলল ভারতীয় কিশোরের। অরুণাচল প্রদেশে গত বৃহস্পতিবার অপহরণ করা হয়েছিল তাঁকে। চিনা ফৌজ অপহরণ করেছিল মিরমে টোরন নামে১৭ বছরের কিশোরকে। ইতিমধ্যেই ভারতীয় সেনাকে মিরমের খোঁজ দিয়েছে চিনা ফৌজ। ভারতীয় সেনার পক্ষ থেকেও যোগাযোগ করা হয়েছে চিনা বাহিনীর সঙ্গে। ভারতীয় সেনার পক্ষ থেকে তেজপুরের জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল হর্ষবর্ধন পান্ডে জানিয়েছেন, 'চিনা সেনার তরফে আমাদের জানানো হয়েছে অরুণাচলের এক কিশোরের খোঁজ পেয়েছে তারা। তাঁদের তরফে প্রয়োজনীয় নিময় পালন করা হচ্ছে।

কবে মুক্তি

কবে মুক্তি

সূত্রের খবর সব পরিকল্পনা মাফিক এবং নিয়ম মেনে চললে চলতি সপ্তাহেই মু্ক্তি পাবে মিরমি। অরুণাচল প্রদেশের
ভারত-চিন সীমান্তের লুংটা ঝোরা এলাকায় শিকারে গিয়েছিল। শিকারি দলের সঙ্গেই শিকার করছিল সে। তখনই চিনা সেনা তাঁকে অপহরণ করে বলে জানা গিয়েছে। বাকিরা পালিয়ে এসে খবর দেয় পুলিশকে। সঙ্গে সঙ্গে পুলিশ সেনাবাহিনীকে জানায়। মিরমের বন্ধু জনি ইয়াইং অল্পের জন্য চিনা সেনার হাত থেকে রক্ষা পেয়েছিল। জানা গিয়েছে প্রটোকল মেনে ভারতীয় সেনা এই নিয়ে চিনা ফৌজের সঙ্গে হটলাইনে যোগাযোগ করেছিল। তারপরেই তৎপরতা শুরু হয়। এবং চলতি সপ্তাহের মধ্যেই মিরমে ঘরে ফিরে আসবে বলে মনে করা হচ্ছে।

অপহরণের ঘটনা বাড়ছে

অপহরণের ঘটনা বাড়ছে

মিরমে প্রথম নন এর আগেও চিনা ফৌজ একাধিক ভারতীয় নাগরিককে অপহরণ করেছে। লাদাখে আগ্রাসন চলাকালীনই অরুণাচল প্রদেশে ৫ ভারতীয় নাগরিককে অপহরণ করেছিল চিনা ফৌজ। তাঁরাও সীমান্ত এলাকায় শিকারে গিয়েছিল। প্রায় ১০ দিন ধরে দীর্ঘ আলোচনার পর চিনা ফৌজ তাঁদের মুক্তি দেয়। এই নিয়ে দুই দেশের মধ্যে প্রবল টানা পোড়েন তৈরি হয়েছিল। তার আগেও অরুণাচল প্রদেশে একই ভাবে ভারতীয় নাগরিককে অপহরণ করেছিল চিনা ফৌজ। তারপরেই আবার লাদাখ নিয়ে চিনের সঙ্গে ১৮ তম বার সেনা পর্যায়ের বৈঠকের পরেই এই অপহরণের ঘটনা ঘটে।

চিনা ফৌজের সঙ্গে কথা

চিনা ফৌজের সঙ্গে কথা

চিনা ফৌজের সঙ্গে ইতিমধ্যেই কথা হয়েছে। প্রটোকল মেনে তাঁকে ভারতে ফেরানোর জন্যতৎপরতা শুরু হয়েছে। বিভিন্নএজেন্সিগুলিও এই নিয়ে তৎপর হয়েছে। অন্যদিকে আবার এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করেছে বিরোধী শিবির। কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটে মোদীকে নিশানাকরে লিখেছেন প্রধানমন্ত্রীর কোনও ভ্রুক্ষেপই নেই বিষয়টিতে। সেকারণেই তিনি চুপ করে রয়েছেন।

English summary
Arunachal Pradesh abducted boy update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X