• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুলি চালিয়ে হয়নি, পরের দিন থেকে লাদাখে সেনা বাড়াতে শুরু করে লালফৌজ

কোনও কিছুতেই শিক্ষা হয়নি বেজিংয়ের। গত সোমবার রাতে গুলি চালানোর ঘটনার পরের দিনই আবার নতুন করে সেনা বাড়াতে শুরু করে লালফৌজ। মঙ্গলবার বিকেল থেকে প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীরে চিনা ফৌজের অতি তৎপরতা দেখা গিয়েছে। ফিঙ্গার এলাকাতেও তৎপরতা বাড়িয়েছে লালফৌজ।

লাদাখে সেনা বাড়াচ্ছে বেজিং

লাদাখে সেনা বাড়াচ্ছে বেজিং

সোমবার রাতে প্রায় যুদ্ধ বেঁধে যাওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল লাদাখে। দুই দেশের সেনা একে এপরের বিরুদ্ধে একেবারে রণংদেহী রূপে চলে এসেছিল। ভারতীয় জওয়ানরা গুলি চালিয়েছিল বলে অভিযোগ করেছে চিন। তারপরেই চিনা ফৌজ প্রতিরোধ গড়তে পাল্টা গুলি চালায় বলে অভিযোগ।

অস্ত্র হাতে চিনা ফৌজ

অস্ত্র হাতে চিনা ফৌজ

অস্ত্র হাতে নিয়ে চিনা ফৌজকে সীমান্তে দেখা গিয়েছিল প্রথম থেকেই। বন্দুক, লোহার রড, ছোরা, ভোজালি, কাস্তে, কোদাল সব নিয়েই প্রস্তুত ছিল তারা। এর থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে হামলার সব প্রস্তুতি নিয়ে তৈরি ছিল লালফৌজ। যদিও ভারতীয় সেনা তার বিরুদ্ধে প্রবল প্রতিরোধ গড়ে তোলে।

সেনা বৃদ্ধি লালফৌজের

সেনা বৃদ্ধি লালফৌজের

লাদাখে গুলি বিনিময়ের পরের দিন থেকেই নতুন করে সেনা তৎপরতা শুরু করেছে লালফৌজ। ভারতীয় সেনাবাহিনীর ব়্যাডারে ধরা পড়েছে সেই ছবি। প্রথম থেকে েয লালফৌজের চোখরাঙানিতেই এই পরিস্থিতি তৈরি হয়েছে লাদাখে তা প্রমাণ হয়ে গিয়েছে।

দায় এড়াচ্ছে বেজিং

দায় এড়াচ্ছে বেজিং

এদিকে মস্কোয় বৈঠকের একদিন আগেই সেনা সরানোর প্রস্তাব দিয়ে সমঝোতার বার্তা দিয়েছে বেজিং। যদিও কার্যক্ষেত্রে লালফৌজের সেনা তৎপরতায় সেটা বোঝা যাচ্ছে না। বেজিংয়ের বার্তার পর লাদাখে যেখানে সেনা তৎপরতা কমানো উচিত লালফৌজের। উল্টে সেটা আরও বাড়িয়েছে তারা।

লাদাখ সংঘাতের মাঝে 'পোস্টার বয়' রাফালে ঘিরে বড় আয়োজন! ভারতে আসছেন ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী

English summary
Chinese Army start army movement at Ladakh after firing incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X