• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিরোপা হারালেন মুকেশ আম্বানি! এশিয়ার ধনীতম ব্যক্তি এখন এই চিনা ব্যবসায়ী

এবার মুকেশ আম্বানিকে পিছনে ফেলে এশিয়ার ধনীতম ব্যক্তি হয়ে উঠলেন চিনের ঝং শানশান । এই ব্যবসায়ী এখন বিশ্বের একাদশতম ধনী ব্যক্তি। সাংবাদিকতা, মাশরুম চাষ ও স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে সফল কেরিয়ারের পর টিকা প্রস্তুতকারী ফার্ম ও জলের বোতল তৈরি করে তিনি এশিয়ার ধনীতম ব্যক্তি হয়ে উঠেছেন। শুধুমাত্র মুকেশ আম্বানি নয়, চিনের জ্যাক মা-কেও পিছনে ফেলেছেন ঝং। তাঁর মোট সম্পদের আর্থিক মূল্য ৭৭.৮ বিলিয়ন ডলার।

কোন পথে সাফল্য?

কোন পথে সাফল্য?

ঝং শানশান। বয়স ৬৬। চিনের বাইরে তেমনভাবে তিনি পরিচিত ছিলেন না। রাজনীতিতে যুক্ত ছিলেন না। বা কোনও ধনী ব্যবসায়ী পরিবারের ছত্রছায়ায়ও ছিলেন না। তিনি স্থানীয়ভাবে 'লোন উল্ফ' নামে পরিচিত ছিলেন। টিকা প্রস্তুতকারী ফার্ম ও জলের বোতল এই দু'টি ব্যবসায়িক ক্ষেত্র তাঁকে সাফল্য এনে দেয়।

ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের শেয়ার বাজারে

ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের শেয়ার বাজারে

চলতি বছরের এপ্রিলে বেজিং ওয়ানটাই বায়োলজিক্যাল নামে একটি ভ্যাকসিন প্রস্তুতকারী প্রতিষ্ঠান শেয়ার বাজারে নিয়ে আসেন। তার কয়েকমাস পর হংকং-এর বাজারে আনেন জলের বোতল প্রস্তুতকারক প্রতিষ্ঠান নোংফু স্প্রিংকে। নোংফু স্প্রিং আসার পর শেয়ার বেড়েছে ১৫৫ শতাংশ। আর, বেজিং ওয়ানটাইয়ের শেয়ার বেড়েছে ২ হাজার শতাংশের বেশি।

আম্বানির সম্পদের পরিমাণও এই বছর অনেকটাই বেড়েছে

আম্বানির সম্পদের পরিমাণও এই বছর অনেকটাই বেড়েছে

তবে মুকেশ আম্বানির সম্পদের পরিমাণও এই বছর অনেকটাই বেড়েছে। সম্পদের আর্থিক মূল্য ১৮.৩ বিলিয়ন থেকে বেড়ে হয়েছে ৭৬.৯ বিলিয়ন ডলার। তবে জ্যাক মা-র সম্পদের পরিমাণ কিছুটা হলেও কমেছে। এই বছর তার সম্পদের আর্থিক মূল্য ৫১.২ বিলিয়ন ডলার। অক্টোবর মাসে তার পরিমাণ ছিল ৬১.৭ বিলিয়ন ডলার।

কলকাতাঃ গরু ও কয়লা পাচার কাণ্ডে সিবিআই এর হানা কলকাতার প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে

English summary
China's Zhong Shanshan becomes Asia's richest person removing Mukesh Ambani from the post
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X