• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সীমান্তে চিনের সেনার ট্রাক, বুলডোজার, নতুন ক্যাম্প! আরও চাঞ্চল্যকর দৃশ্য স্যাটেলাইটে ধরা পড়ছে

  • |
Google Oneindia Bengali News

জমি ছাড়েনি চিন! ভারতের কাছে ধাক্কা খেলেও লাদাখের সীমান্তে পুরোদমে জোরদারভাবে শক্তি বাড়াচ্ছে চিন। সাম্প্রতিক স্যাটেলাইট ছবিতে দেখা গিয়েছে লাদাখের গালওয়ান উপত্যকায় এলএসি বরাবর চিনের সেনারা সমবেত হতে শুরু করেছে। ফলে আশঙ্কার মেঘ এত সহজে কাটছে না!

 পেট্রোল পয়েন্ট ১৪ কী বলছে?

পেট্রোল পয়েন্ট ১৪ কী বলছে?

ভারতের টহলদারির এলাকা হিসাবে লাদাখে বহু এলাকা সংখ্যা দিয়ে চিহ্নিত। আর সেই বিচারে টহলদারির ১৪ নম্বর জায়গায়, চিনা সীমান্তে বহু চৈনিক সেনা জড়ো হতে শুরু করেছে বলে ধরা পড়েছে স্যাটেলাইট চিত্রে। শুধু তাই নয়, সেখানে জোরকদমে একটি নির্মাণ কাজও চিন চালু করেছে বলে খবর।

সেনাকে সঠিক জায়গায় মোতায়েন

সেনাকে সঠিক জায়গায় মোতায়েন

স্যাটেলাইট ছবিতে দেখা গিয়েছে, শুধু চিনের সেনার সমাগম নয়, লাদাখ সীমান্তে গালওয়ান এলাকায় সঠিক জায়গায় সেনা মোতায়েন করা শুরু করেছে বেজিং। এই ছবি মার্কিন সংস্থা ম্যাক্সার টেকনোলজিসের স্যাটেলাইটে ধরা পড়েছে।

 কী কী রয়েছে সীমান্তে?

কী কী রয়েছে সীমান্তে?

দেখা গিয়েছে, চিনা সীমান্তে রয়েছে বহু বুলডোজার, বড়সড় ট্রাক, বহু সেনা চালিত গাড়ি। দেখা গিয়েছে , সেখানে রাস্তা নির্মাণের কাজও সেনা চালিয়ে যাচ্ছে। এই রাস্তা চিনকে যুদ্ধ পরিস্থিতিতে সাহায্য করতে পারে বলে অনুমান ভারতের।

 গোগরা হট স্প্রিং এ কোণঠাসা চিন!

গোগরা হট স্প্রিং এ কোণঠাসা চিন!

তবে,গোগরা হটস্প্রিং এলাকাতে চিনের ড্রাগন বাহিনীকে তাড়িয়ে ছেড়েছে ভারতীয় সেনা। স্যাটেলাইটের ছবি তেমনটাই জানান দিচ্ছে বলে খবর। চিনের সেনা ক্রমাগত লাদাখের এই দুই সেক্টর থেকে পিছু হটতে শুরু করে দিয়েছে বলে আপাতত খবর।

পেট্রোলকে পিছনে ফেলে ডিজেলের দাম হুহু করে বাড়ছে! ২৫ জুনের পরিস্থিতি একনজরেপেট্রোলকে পিছনে ফেলে ডিজেলের দাম হুহু করে বাড়ছে! ২৫ জুনের পরিস্থিতি একনজরে

English summary
China's PLA started Building up in Ladakh Border ,shows Satellite Images
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X