• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পের সামনে মাথা ঝোঁকাতে রাজি নয় চিন! টিকটক নিয়ে নয়া দাবি বেজিংয়ের

টিকটক কেনা হচ্ছে না আমেরিকার মাইক্রোসফ্টের ৷ রবিবার, মাইক্রোসফ্ট কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, টিকটক কেনার ক্ষেত্রে তাদের প্রস্তাব বাতিল করেছে চিনের টিকটকের পেরেন্ট কম্পানি বাইটডান্স। এরপরই খবর আসে যে ওব়্যাকেলকে নিজেদের ব্যবসায়িক পার্টনার হিসাবে বেছে নিল টিকটক। এবং আমেরিকায় তারা নিজেদের ব্যবসা বিক্রিও করছে না বলে জানায় টিকটক।

টিকটকের বিক্রি চেয়েছিলেন ট্রাম্প

টিকটকের বিক্রি চেয়েছিলেন ট্রাম্প

এদিকে ট্রাম্প টিকটকের বিক্রি চেয়েছিলেন, সেখানে এরকম পার্টনারশিপের বিষয়ে তিনি কী বলবেন। এদিকে এই পার্টনারশিপে শিলমোহড় পড়ার আগে ওয়াশিংটন এবং বেজিংয়ের সম্মতি প্রয়োজন। চাপ প্রয়োগ করে করে টিকটকের মার্কিন ব্যবসা বিক্রির জন্য ট্রাম্প প্রশাসন যে সময়সীমা বেধে দিয়েছিল তা পেরোনোর একদিন আগে অবশ্য নয়া চাল চিনের।

টিকটক নিয়ে চিনের নয়া দাবি

টিকটক নিয়ে চিনের নয়া দাবি

চিনের সরকারি মিডিয়ার দাবি, মাইক্রোসফ্ট বা ওব়্যাকেল, কাউকেই বিক্রি করা হচ্ছে না টিকটক। চিনের এই মন্তব্যে জল্পনা আরও বেড়েছে। ট্রাম্পের আদেশ জারির পর টিকটক বন্ধের নিষেধাজ্ঞার হুমকিকে চ্যালেঞ্জ করে একটি মামলা দায়ের করেছিল টিকটক। তারা দাবি করে, ট্রাম্পের আদেশ আন্তর্জাতিক জরুরি অর্থনৈতিক শক্তি আইনের অপব্যবহার। বেজিংয়ের তরফে একই সুরে হুঁশইয়ারি দেওয়া হয়েছিল ওয়াশিংটনকে।

টিকটক নিষিদ্ধ ঘোষণা করে ভারত

টিকটক নিষিদ্ধ ঘোষণা করে ভারত

উল্লেখ্য, আগেই টিকটককে নিষিদ্ধ ঘোষণা করেছে ভারত৷ টিকটকের পেরেন্ট কম্পানি চিনের বাইটডান্স। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়ে দিয়েছেন, বাইটডান্স তাদের আমেরিকার সম্পত্তি সে দেশের কোনও সংস্থাকে বিক্রি না করলে টিকটক নিষিদ্ধ করা হবে৷

টিকটককে সময়সীমা বেঁধে দিয়েছিলেন ট্রাম্প

টিকটককে সময়সীমা বেঁধে দিয়েছিলেন ট্রাম্প

বিক্রির সময়সীমাও বেঁধে দিয়েছিলেন ট্রাম্প৷ এরপরই মাইক্রোসফ্ট কিংবা ওব়্যাকেলকে টিকটক বিক্রি করার কথা চলছিল৷ টিকটক কেনার জন্য একটি প্রস্তাবও পাঠায় মাইক্রোসফ্ট৷ কিন্তু তা প্রত্যাখ্যান করেছে বাইটডান্স৷ এই বিষয়ে মাইক্রোসফ্ট কর্তৃপক্ষের তরফে বলা হয়েছে, বাইটডান্স আমাদের জানিয়েছে তারা টিকটকের অ্যামেরিকার সম্পত্তি বিক্রি করবে না৷ আমরা নিশ্চিত যে, জাতীয় সুরক্ষা স্বার্থ রক্ষার জন্য আমাদের প্রস্তাব টিকটকের অ্য়ামেরিকার ব্যবহারকারীদের পক্ষে ভালো হত ৷

Positive Story : ব্যারাকপুর মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতালের উদ্বোধন

মোদী-মমতা সহ ১০ হাজার ভারতীয়কে নজরে রাখছে চিন! লাদাখ সংঘাতের আবহেই চাঞ্চল্যকর তথ্য ফাঁস

English summary
China's govt owned media claims that TikTok won't be sold to Microsoft or Oracle in USA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X