• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার প্রাদুর্ভাব ছড়ানোর পর এই প্রথম চিন থেকে স্বস্তির খবর! কোনপথে বিশ্বমহামারীর গতিবিধি

  • |

স্পেন আগেই জানিয়েছে যে সেদেশে করোনা আক্রান্তদের মৃত্যুর হার ক্রমেই কমছে। ইতালিতেও মৃত্যুর হারে উত্থান-পতন দেখা যাচ্ছে, যা ক্রমবর্ধমান মৃত্যুর হার বৃদ্ধির তুলনায় স্বস্তিদায়ক। ইরানও রোগের প্রবল প্রাদুর্ভাব খানিকটা কাটিয়ে উঠেছে বলে খবর। এমন পরিস্থিতিতে চিন থেকে এলো স্বস্তিদায়ক সংবাদ।

 চিন কোন বার্তা দিল

চিন কোন বার্তা দিল

এই প্রথম চিন জানিয়ে দিয়েছে যে গত ২৪ ঘণ্টায় অর্থাৎ মঙ্গলবার কোনও মৃত্যুর ঘটনা সেদেশে করোনার জেরে ঘটেনি। গত জানুয়ারি মাস থেকে প্রবল মৃত্যু মিছিল দেখেছে উহান। নিত্যদিন চিন থেকে এসেছে মৃত্যু সংবাদ। এবার প্রথমবার ৬ এপ্রিল চিনে করোনা আক্রান্ত কারোর মৃত্যু ঘটেনি।

চিনে এবার অন্য সংকট

চিনে এবার অন্য সংকট

চিন জানিয়েছে, করোনায় সেদেশে নতুন করে যাঁরা আক্রান্ত হয়েছেন ,তাদের বিদেশ থেকে এই রোগের সংক্রমণ হয়েছে। চিনের অভ্যন্তরে এই রোগের দাপট আর নেই বলেই দাবি বেজিং এর। বিদেশ থেকে সেদেশে হাজার জন করোনা আক্রান্ত চিনে রয়েছেন বলে খবর।

চিন ঘিরে করোনা পরিসংখ্যান

চিন ঘিরে করোনা পরিসংখ্যান

চিনকে নিয়ে করোনার পরিসংখ্যান যা বলছে, তাতে সেদেসে ৮১ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন করোনায়। নতুন করে গত ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃতের সংখ্যা ৩৩৩১ জন। সেদেশে সুস্থ হয়ে উঠেছেন ৭৭, ১৬৭ জন।

 বিশ্বের নিরিখে করোনা পরিসংখ্যান

বিশ্বের নিরিখে করোনা পরিসংখ্যান

বিশ্বের নিরিখে করোনা ঘিরে যে পরিসংখ্যান আসছে, তাতে দেখা গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে ৩৬৭৬৫০ জ আক্রান্ত। নতুন করে সেদেশে ৬৪৬ জনের দেহে মিলেছে করোনার সংক্রমণ। মৃত্যু হয়েছে ১০, ৯৩৪ জনের। এরপরই স্পেন। সেদেশে ১৩৬৬৭৫ জন আক্রান্ত, মডত ১৩৩৪১ জন। বিশ্বে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৩৪৭৬৪৬ জন । মৃতের সংখ্যা ৭৪, ৭৮২ জন।

English summary
China reported no new coronavirus deaths for the first time since the start of Pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X