• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেপালকে ঢাল করে চিনের ছায়াযুদ্ধের কোন নয়া নীল নক্সা! ভারতীয় সেনার গোর্খা রেজিমেন্ট এবার টার্গেটে

একের পর এক প্যাঁয়তারায় মত্ত চিন। জানেপ্রাণে তারা এই মুহূর্তে অন্যদেশের ভূখণ্ড দখলে মত্ত! লাদাখে প্রবল পরিমাণে প্রত্যাঘাত পেয়ে চিন কার্যত এখন মুখিয়ে উঠেছে, ভারতকে পাল্টা কোনও চালে মাত দিতে। আর সেই নিয়ে গোয়েন্দাদের হাতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

 নয়া প্যাঁচ চিনের

নয়া প্যাঁচ চিনের

নেপালকে ঢাল করে ক্রমাগত সংঘাতের রাস্তায় উস্কানি দিয়ে যাচ্ছে চিন। চিনের তরফে হাউ ইয়াঙ্কিকে নেপালে বিশেষ দূত হিসাবে পাঠানো হয়েছে। আর ইয়াঙ্কির মতো মহিলা একাই আঙুলে নাচাচ্ছেন গোটা নেপালের রাজনীতিকে। এবার তাদের নয়া টার্গেটে ভারতীয় সেনা।

 নেপালে চিনের খোঁচা?

নেপালে চিনের খোঁচা?

কেন নেপালের বংশোদ্ভূত গোর্খারা দলে দলে ভারতীয় সেনায় যোগ দিতে ইচ্ছা প্রকাশ করছেন,তা নিয়ে সন্দেহকে উস্কে দিয়েছে চিন। নেপালে অবস্থিত চিনের দূতাবাস থেকে একটি বিশেষ প্ল্যানের নীল নস্কায় ভারতীয় সেনার গোর্খা রেজিমেন্ট রয়েছে টর্গেটে।

টার্গেটে গোর্খা রেজিমেন্ট

টার্গেটে গোর্খা রেজিমেন্ট

চিনের নির্দেশে কাঠমান্ডুর চায়না স্টাডি সেন্টার এনজিওকে খুঁজে বের করতে বলা হয়েছে একাধিক বিষয়। এনজিওকে নির্দেশ দিয়ে বলা হয়েছে, তারা যেন খোঁজ করে যে, কেন নেপালের বংশদ্ভূত গোর্খা সম্প্রদায় ভারতী সেনায় নাম লেখাতে বেশি ইচ্ছুক।

 নেপালে চিনের কাটাছেঁড়া শুরু!

নেপালে চিনের কাটাছেঁড়া শুরু!

এছাড়াও ওই এনজিওর কাছ থেকে জানতে চাওয়া হয়েছে যে , নেপালের জনতার ওপর ভারত ও চিনের সংঘাতের প্রভাব কতটা পড়েছে। মূলত , নেপাল ভারত নাকি চিনের পক্ষে রয়েছে তা আঁচ করে নিতেই এই সমীক্ষা দেওয়া হয়েছে।

গোর্খা রেজিমেন্ট ও ভারতীয় সেনা

গোর্খা রেজিমেন্ট ও ভারতীয় সেনা

ভারতীয় সেনার কাছে গোর্খা রেজিমেন্ট একটি বড় দিক। ভারতের সেনার অন্যতম স্তম্ভ গোর্খা রেজিমেন্ট। গোর্খা রাইফেল রেজিমেন্ট থেকে ভারত পেয়েছে এযাবৎকালের সবচেয়ে গুরুত্বপূর্ণ সেনা প্রধানদের । জেনারেল মানেকশ, জেনারেল বিপিন রাওয়াত, জেনারেল দলবীর সিং তাঁদের মধ্য অন্যতম। আর সেই গোর্খা রেজিমেন্টকে লাদাখ সংঘাতের আবহে কোন নীল নক্সায় টার্গেটে রাখছে চিন, সেদিকে তাকিয়ে দিল্লি।

মহাকরণের সংস্কার নিয়ে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ রাহুল সিনহার

বেঙ্গালুরু হিংসা পূর্ব পরিকল্পিত! দিল্লির স্মৃতি ফিরিয়ে আনতেই আগুন জ্বালিয়েছে এসডিপিআই

English summary
China pokes Nepal NGO to audit on why Gurkhas are inclined to Indian Army
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X