• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের নয়া প্যাঁয়তারা শুরু ভারতের বিরুদ্ধে! নতুন কৌশলে দিল্লিকে কুপোকাতের প্রক্রিয়ায় বেজিং

  • |
Google Oneindia Bengali News

চিন দু ' পা পিছোলে , চার পা যে এগোবার চেষ্টা করবেই, তা এতদিনে তাদের যুদ্ধনীতি প্রমাণ দিয়েছে। পূর্ব লাদাখে গত পরশু রাতের ম্যারাথন বৈঠকের শেষে বরফ গলার ইঙ্গিত মিললেও তা যে সেভাবে কার্যকর হয়নি , তা বলাই বাহুল্য। কারণ ১২ ঘণ্টার ম্যারাথন বৈঠকের পর পিছু হঠার আশ্বাস চিন দিলেও, বুধবার সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে বেজিং এর নয়া প্যাঁয়তারা।

 কূটনৈতিক কৌশলে বেজিং

কূটনৈতিক কৌশলে বেজিং

এদিন বেজিং দাবি করেছে , ভারতের উস্কানিতেই লাদাখ সীমান্তে উত্তেজনা চড়ছে। চিনের বিদেশমন্ত্রক জানিয়েছে, নয়া দিল্লির ইশারাতেই লাদাখের গালওয়ান সেক্টরে চিন ও ভারতের দুই সেনার মধ্যে ১৫ জুন রাতে সংঘাত জোরদার হয়েছে।

কোন প্রেক্ষাপটে চিন জবাব দিয়েছে?

কোন প্রেক্ষাপটে চিন জবাব দিয়েছে?

রাশিয়া সফরে সদ্য় পৌঁছেই ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানান, যে আন্তর্জাতিক আইন মেনে সকল দেশের চলা উচিত। চিনের নাম না করে সেখানে বেজিংকে এভাবে নিশানা করার ঘটনাকে ভালোভাবে নিতে পারেনি চিন। এরপরই চিনের বিদেশমন্ত্রকের তরফে এই বার্তা দেওয়া হয়েছে।

ভারতের বিরুদ্ধে চিনের অভিযোগ

ভারতের বিরুদ্ধে চিনের অভিযোগ

চিনের বিদেশমন্ত্রক দাবি করছে, লাদাখ সীমান্ত নিয়ে তাঁদের দাশই একমাত্র সঠিক কথা বলছে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রক ও ভারতীয় মিডিয়া লাদাখ পরিস্থিতি নিয়ে মিথ্যা রটনা ছড়াচ্ছে বলে দাবি করেছেন তাঁরা।

'লাদাখ সীমান্তে রাতের অন্ধকারে..'

'লাদাখ সীমান্তে রাতের অন্ধকারে..'

চিনের বিদেশমন্ত্রকের দাবি, লাদাখ সীমান্তে রাতের অন্ধকারে ভারতীয় সেনার জওয়ানরা চিনের অংশ ঢুকে পড়ে। যার জেরে ভারতকে পাল্টা জবাব দিতে বাধ্য হয়েছে চিন। আর সেই কারণেই নাকি চিনের সেনা ভারতীয় সেনার উপর আক্রমণ চালায়। চিনের দাবি তারা শান্তির পক্ষে, তবে ভারত সেই শান্তির আবেদন বার বার ভঙ্গ করছে নানান উস্কানি দিয়ে।

৩১ জুলাই পর্যন্ত লকডাউন ঘোষণা মুখ্যমন্ত্রীর

সীমান্ত পরিস্থিতি খতিয়ে দেখলেন সেনা প্রধান, সাহসিকতার সঙ্গে চিনকে জবাব দেওয়ায় করলেন সেনার প্রশংসা সীমান্ত পরিস্থিতি খতিয়ে দেখলেন সেনা প্রধান, সাহসিকতার সঙ্গে চিনকে জবাব দেওয়ায় করলেন সেনার প্রশংসা

English summary
China issues fresh blame against India, tension continues
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X