• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সীমান্তে গ্রামে ভারতীয়দের জমি,বাড়ি দিচ্ছে নেপাল, চিনের টাকায় কোন ষড়যন্ত্রের জাল বুনছেন ওলি

অন্য পথে খেলতে শুরু করেছে বেজিং। আবার সেই নেপালকে হাতের পুতুল করে ভারতের বিরুদ্ধে কাজে লাগাচ্ছে জিনপিং সরকার। কালাপানি সীমান্তে ভারতীয় গ্রামেব বাসিন্দাদের টাকা, জমি, বাড়ি দিয়ে কিনতে চাইছে ওলি সরকার। প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর এক ছবি।

নেপালের চক্রান্ত

নেপালের চক্রান্ত

ফের একবার ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বুনতে শুরু করেছে নেপালের ওলি সরকার। সূত্রের খবর উত্তরাখণ্ডে পিথোরাগড় জেলারার কালাপানি সীমান্তে ভারতের গ্রামের বাসিন্দাদের জমি, বাড়ি এবং টাকার প্রলোভন দিচ্ছে ওলি সরকার। তার বিনিময়ে তাঁদের নেপালের নাগরিকত্ব নিতে হবে বলে জাননো হচ্ছে। এতেই স্পষ্ট হয়ে গিয়েছে ওলির চক্রন্ত।

টাকা দিচ্ছে চিন

টাকা দিচ্ছে চিন

নেপাল সরকারের এই চক্রান্তে নেপথ্যে রয়েছে বেজিং। ওলিকে ক্ষমতায় টিকিয়ে রাখার আসল উদ্দেশ্য ক্রমশ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে জিনপিং সরকারের। কমিউনিস্ট পার্টির সমীকরণেই চিনের সঙ্গে হাত মিলিয়েছে নেপালের ওলি সরকার। তার পরেই ভারতের বিরুদ্ধে আস্ফালন শুরু তরে নেপাল। তার প্ররোচনা দিতেই নেপালকে অর্থ সাহায্য করে চলেছে জিনপিং প্রশাসন।

মানচিত্র বদল নেপালের

মানচিত্র বদল নেপালের

কালাপানিকে নেপালের অংশ দাবি করে আগেই মানচিত্র বদল করেছে নেপাল। এবার সেখানকার বাসিন্দারাও যাতে নিজেদের নেপালের বলে দাবি করে সেই পরিবেশ তৈরি করতে মরিয়া হয়ে উঠেছে ওলি সরকার। সেকারণেই জমি, বাড়ি এবং টাকার প্রলোভন দিয়ে নেপালেকর নাগরিকত্ব নিতে বলা হচ্ছে সীমান্তের ভারতীয় গ্রামের বাসিন্দাদের।

প্রতিরোধ গড়ছে গ্রামবাসীরা

প্রতিরোধ গড়ছে গ্রামবাসীরা

যদিও নেপাল চেষ্টা চালিয়ে যাচ্ছে তার সঙ্গে প্রতিরোধ গড়ে চলেছে ভারতীয়রা। নেপালের তরফে যতই প্রলোভন আসুক তাঁরা মনে প্রােন নিজেদের ভারতীয় বলেই মনে করেন এবং কিছুতেই দেশের সঙ্গে বিশ্বাস ঘাতকতা করবে না বলে জানিয়েছে।

Puja Special : পুজোয় এবার খোলা প্যান্ডেল, সাংবাদিক বৈঠকে পরামর্শ মুখ্যমন্ত্রীর

'রক্তই শুধু হবে এবার স্বাধীনতার দাম', সোনিয়া, সেনাকে টার্গেটে রেখে কঙ্গনা তুললেন কোন পুরনো প্রসঙ্গ

English summary
China funded Nepal government to provoke indian citizent to money, home, land and cityzenship
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X