• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুপ্তচর দিল্লিতে ধরা পড়তেই ক্ষোভের জ্বালায় ফুঁসে উঠেছে চিন! থরহরিকম্প বেজিং কোন বার্তা দিচ্ছে

ক্রমেই ক্ষোভ বাড়লেও, কিছু করার মতো অস্ত্র পাচ্ছে না চিন। দিল্লির বুক থেকে চিনের গুপ্তচর বুধবার ধরা পড়তেই চিন পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে। সরাসরি গুপ্তচরের প্রসঙ্গ না তুলতে পারলেও, চিনা সংস্থার নাম তুলে ক্ষোভ প্রকাশ করেছে চিন।

চিন যা জানিয়েছে

চিন যা জানিয়েছে

চিনের দাবি ভারতের বুকে চিনা সংস্থাগুলিকে সুষ্ঠ্ুভাবে কাজ করতে দিতে হবে। উল্লেখ্য়, রাজধানী দিল্লির বুক থেকে যে চিনা গুপ্তচর ধরা পড়েছে, সে একটি চিনা সংস্থায় কাজ করত। আর এর জেরে বহু চিনা সংস্থা আপাতত গোয়েন্দাদের নজরে। ফলে অশনি সংকেত দেখছে চিন।

চিনের দাবি

চিনের দাবি

চিনের বিদেশ মন্ত্রী ঝাও লিন জানিয়েছেন, তিনি জানেন না যে যে সমস্ত সংস্থা স্ক্যানারে রয়েছে তারা আদৌ টাকা পাটার করে কি না। তবে চিনের দাবি বারত যেন আন্তর্জাতিক আইন মেনে তবেই পথ চলে। চিনা সংস্থাগুলিকে যেন অহেতুক হেনস্থা না করা হয়, তার আর্জি জানিয়েছে চিন।

 ভারতের হাতে কোন তথ্য এসেছে

ভারতের হাতে কোন তথ্য এসেছে

ভারতের আয়কর দফতরের তল্লাশি থেকে দিল্লির বহু জায়গা থেকে একাধিক গোপন তথ্য বেরিয়ে এসেছে। দিল্লি ছাড়াও গাজিয়াবাদ, গুরুগ্রাম সহ ২১ টি জায়গায় তল্লাশি চালিয়েছে আয়কর দফতর। দেখা গিয়েছে , সেখানের একাধিক চিনা সংস্থা হাওলা মারফৎ ১০০০ কোটি টাকার লেনদেন করছে। আর এই খবর বেরিয়ে আসতেই হাত কামড়াচ্ছে চিন।

 চিনের আশা

চিনের আশা

চিন আশা প্রকাশ করেছে যে ভারতে চিনা নাগরিক ও চিনা সংস্থাগুলি ন্যায্য সম্মান পাবে। যাতে সংস্থাগুলিকে নিরপেক্ষ বাতাবরণে কাজ করার সুযোগ দেওয়া হয়, তার আর্জি জানিয়েছে বেজিং।

লাদাখে সংঘাতের মাঝেই শ্রীলঙ্কার নির্বাচনে চিনের পায়ের তলার জমি কাড়ল ভারত! স্লগ ওভারে টানটান কূটনীতি

English summary
China fumes as one chinese spy arrrested after IT raids
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X