• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের আর এক নতুন দাবি, উহানের আগেই করোনা ছড়িয়েছিল অন্য দেশ থেকে

করোনার বিশ্ব-মহামারীর দায় নিতে ফের অস্বীকার করল চিন। চিনের দাবি, করোনা ভাইরাস উহান থেকে ছড়ায়নি। উহানে করোনা ধরা পড়ার আগে বিশ্বের অন্যকোনও স্থান থেকে এই মহামারী এসেছিল। বিশ্বব্যাপী মারাত্মক করোনা ভাইরাস প্রাদুর্ভাবের এক বছর পর চিন এক অন্য যুক্তি খাঁড়া করে দায় এড়ানোর চেষ্টা চালাল।

চিনের আর এক নতুন দাবি, উহানের আগেই করোনা ছড়িয়েছিল অন্য দেশ

শুক্রবার চিনের তরফে দাবি করো হয়েছে যে, করোনা মহামারীটি বিশ্বের বেশ কয়েকটি অংশে ছড়িয়ে পড়েছিল উহানের আগেই। চিনের মেনল্যান্ডই একমাত্র জায়গা ছিল না করোনা সংক্রমণের। আমিরেকা-সহ বিশ্বের যে সমস্ত দেশ চিনের দিকে তির ছুড়েছে তাদের জবাবে এই বার্তা দিল বেজিং।

বিশ্বের বেশিরভাগ দেষ তোপ দেগেছে, চিন থেকে এই ভাইরাস সংক্রমণের শুরু হয়েছিল। ফলে বিশ্বব্যাপী দৈনিক হাজারো হাজারো মানুষের মৃত্যুর জন্য দায়ী চিন। চিনি সেই সমস্ত অভিযোগ নস্যাৎ করেছে। এদিকে আমেরিকা যুক্তরাষ্ট্রের দাবি, করোনা ভাইরাসটি উহানের একটি বায়ো-ল্যাবরেটরি থেকে উদ্ভূত হয়েছিল।

কিন্তু চিন আবারও তা প্রত্যাখ্যান করেছে এবং একই সাথে এই দাবিও প্রত্যাখ্যান করেছে যে মানুষের মধ্যে ছড়িয়ে পড়ার আগে তা বাদুড় ও প্যাঙ্গোলিন থেকে ছড়িয়ে পড়েছিল। চিনের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র হুয়া চুনিং শুক্রবার বেজিংয়ে জানান, "গত বছরের শেষের দিকে বিশ্বজুড়ে বিভিন্ন স্থানে মহামারী ছড়িয়ে পড়েছিল। তখন চিনই প্রথম এই প্রাদুর্ভাবের কথা জানিয়েছিল।

English summary
China claims Coronavirus spread from others vountry of World before Uhan. China disposes coronavirus blame of pandemic broke out.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X