• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনে মহামারীর তকমা হারাল করোনা, কার্যত যুদ্ধজয়ের ঘোষণা জিনপিং প্রশাসনের

সংক্রমণ বন্ধ হয়েছে করোনা ভাইরাসের। মহামারী থেকে নিষ্কৃতির বার্তা ঘোষণা করল চিন। চিনের জাতিয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং ঘোষণা করেছেন সেদেশে সংক্রমণ বন্ধ হয়েছে করোনা ভাইরাসের। আর কোনও সংক্রমণ ছড়াচ্ছে না। চিনের এই ঘোষণায় আশার আলো দেখতে শুরু করেছে গোটা বিশ্ব।

অবশেষে করোনা মুক্তি

অবশেষে করোনা মুক্তি

করোনা মুক্ত হতে চলেছে বিশ্ব। মহামারীর ফাঁস থেকে মুক্তির বার্তা শোনাল চিন। চিনের জাতিয় স্বাস্থ্য কমিশনের মুখপাত্র মি ফেং ঘোষণা করেছেন, আর করোনা ভাইরাস সংক্রমণ ছড়াচ্ছে না সেদেশে। অর্থাৎ আপাতত এই ভাইরাসের মারণ কামড় থেকে মুক্তি পেয়েছে দেশ। শীঘ্রই করোনা ভাইরাসের আঁতুড়ঘর উহান থেকে লকডাউন উঠিয়ে দেওয়া হবে। আগেই জানিয়েছিল চিন। এই ঘোষণায় যেন প্রাণ ফিরে পেল গোটা বিশ্ব।

করোনা ফেরার আশঙ্কা দূর হল

করোনা ফেরার আশঙ্কা দূর হল

চিনে ফের করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়েছে বলে খবর শোনা যাচ্ছিল। নতুন করে করোনা ভাইরাস ফিরে আসছে বলে খবরে উদ্বেগ বেড়েছিল গোটা বিশ্বের। মঙ্গলবার সেই উদ্বেগ উড়িয়ে দিয়ে চরম ঘোষণা করেছে চিন। আপাতত করোনা নিয়ে আর উদ্বেগের কারণ নেই। মহামারী আর ছড়াবে না বলে জানিয়েছে জিনপিং প্রশাসন।

করোনার ভরকেন্দ্র এখন আমেরিকা

করোনার ভরকেন্দ্র এখন আমেরিকা

চিনের গণ্ডি পেরিয়ে করোনা এখন ভর করেছে আমেরিকায়। সংক্রমণ রুখতে আরও ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে ট্রাম্প প্রশাসন। একইসঙ্গে এই লকডাউন আরও কড়া হবে বলে জানিয়েছেন তিনি। পরিস্থিতি মোকাবিলায় সর্বশক্তি প্রয়োগ করেছে আমেরিকা। আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে সেদেশে।

করোনা ত্রাসে আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য ১৭ বছরের সর্বনিম্নে! অব্যাহত সৌদি আরব, রাশিয়ার 'যুদ্ধ'

English summary
China announce end of coronavirus epidemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X